Ultimate magazine theme for WordPress.

অল্প সময়ের ব্যবধানেই ফের সাক্ষাৎ হতে পারে দুই বন্ধু’র

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: খুব অল্প সময়ের ব্যবধানেই ফের সাক্ষাৎ হতে চলেছে দুই বন্ধুর মধ্যে। দুই বন্ধু বলতে কাদের কথা বলেছি বলুন তো? একজন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং অপরজন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড‌ ট্রাম্প।

সম্প্রতি কিছুদিন আগে ফ্রান্সে অনুষ্ঠিত G7 বৈঠকে সাক্ষাৎ হয়েছিল দু’জনের। সেখানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড‌ ট্রাম্প-এর সাথে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈষয়িক আলোচনা ছাড়াও, নিজেদের মতো করে বন্ধুত্ব পালন করার কোনও কমতি রাখেন না এই দুই রাষ্ট্রপ্রধান, সেদিনের বৈঠকেও তা লক্ষ্য করা গেছে।

অল্প সময়ের ব্যবধানেই ফের একবার তাঁদের দু’জনের মধ্যে সাক্ষাৎ হওয়ার খবর পাওয়া যাচ্ছে সংবাদ মাধ্যম থেকে। সংবাদ সূত্রানুযায়ী, আগামী ২২শে সেপ্টেম্বর তারিখে হিউস্টনে বসবাসকারী ভারতীয়রা ‘হাউডি মোদী’ নামক একটি মহাসভার আয়োজন করছেন, আর মোদী’র সাথে দেখা করতে পারেন বন্ধু ট্রাম্প।

পরপর বেশ কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠকের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারতের সম্পর্ক বেশ মজবুত হয়েছে। তা স্বত্বেও, বর্তমানে বাণিজ্যিক শুল্ক নিয়ে কিছুটা টানাপোড়েন চলছে দুই দেশের মধ্যে। সুতরাং ধরে নেওয়া হচ্ছে, এবারের সাক্ষাতে ভারত-মার্কি‌ন শুল্কের বিষয়টি আলোচনা প্রসঙ্গে তুলবেন নরেন্দ্র মোদী।

সংবাদ মাধ্যম থেকে জানা যাচ্ছে, আগামী ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত মার্কিন সফরে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এপ্রসঙ্গে দুই রাষ্ট্রপ্রধানের সাক্ষাতের বিষয় নিয়ে দু’দেশের মধ্যেই আলাপআলোচনা চলছে বলে জানা যাচ্ছে।

মন্তব্য
Loading...