সুখবর বাগেরহাটবাসীর; বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে মিড ডে মিল চালু হল

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল চালু করা হয়েছে। রবিবার দুপুরে সকল শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার বিতরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে এ মিড মিলের উদ্বোধন করেন, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়। এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানজিল্লুর রহমান, প্রতিষ্ঠানের অধ্যক্ষ  ফারহানা আক্তার প্রমুখ।

শিক্ষার্থীদের শারীরিকভাবে সুস্থ্য রাখতেই এ উদ্যোগ চালু করা হয়েছে। নিয়মিত মিড ডে মিল পেতে প্রত্যেক শিক্ষার্থীকে প্রতিদিন ২০ টাকা করে দিতে হবে।

‘মিড-ডে মিল’ হচ্ছে বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য দুপুর বেলা খাবারের ব্যবস্থা করা। এটা শেখ হাসিনা কর্তৃক গৃহীত এক মহা কর্মযজ্ঞ। আমাদের শিশুরা বাড়িতে থাকাকালিন সময়ে তিন বেলা খাবার খায়। কিন্তু তারা যখন বিদ্যালয়ে থাকে তখন অনেকেই দুপুরের খাবার খায়না। আবার কেউ কেউ বাড়ি থেকে টাকা এনে রাস্তার পাশ থেকে খাবার কিনে খায়। এটা তাদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই এই সমস্যা দূর করার জন্য সরকার প্রতিটি বিদ্যালয়ে মিড-ডে মিল চালুর জন্য জোর কার্যক্রম পরিচালনা করে আসছে। ‘মিড-ডে মিল’ শুধু স্কুলে রান্না করা খাবারকেই বুঝায়না। এর মাধ্যমে না খেয়ে থাকা বা বাইরের খাবার বন্ধ করাকেও মূলত বিবেচনায় রাখা হয়। যদি স্কুলে রান্নার ব্যবস্থা নাও হয়, দুপুরবেলা টিফিনের ব্যবস্থাকে বাধ্যতামূলক করা হয়েছে।

বিশেষ করে দক্ষিনাঞ্চলে অনগ্রসর শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করার জন্য মিড ডে মিল একটি সময় উপযোগী কার্যক্রম। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মত বাগেরহাটেও স্থানীয় উদ্যেগে মিড ডে মিল চালু হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...