বড় সুখবর নিয়ে আসতে চলেছে মেট্রোরেল – আগস্ট মাসেই সেক্টর 5 থেকে স্টেডিয়াম পর্যন্ত মেট্রো চালু হতে চলেছে

0

গতকাল ইস্ট-ওয়েস্ট মেট্রোর চূড়ান্ত ভাবে পরীক্ষামূলক দৌড় শুরু হয়ে গেল । মেট্রো কর্তৃপক্ষ থেকে জানা গেছে,  তারা আশাবাদী ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রথম পর্যায়ের পরিষেবা আগস্ট মাসে শুরু হতে পারে তা নিয়ে । এই পর্যায়ে সেক্টর 5 থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো চলবে ।

তবে নিয়ম মত যাত্রী পরিষেবার  সবুজ সংকেত দেবেন কমিশনার অফ রেলওয়ে সেফটি । গতকাল রেলওয়ে অফ  সেফটি শৈলেশ কুমার এর  উপস্থিতিতে পরীক্ষামূলক ভাবে চালু করা হলো ইস্ট ওয়েস্ট মেট্রো ।মেট্রো সূত্র থেকে জানা গেছে,  এই পরিষেবায় ন্যূনতম যাত্রী ভাড়া থাকবে 5 টাকা । দুই থেকে পাঁচ কিলোমিটার পর্যন্ত ভাড়া থাকবে 10 টাকা । 5 থেকে 10 কিলোমিটার পর্যন্ত ভাড়া ধার্য করা হবে কুড়ি টাকা এবং 10 কিলোমিটারের বেশি দূরত্ব হলে ভাড়া হবে 30 টাকা ।

ইস্ট-ওয়েস্ট যাত্রাপথে মোট স্টেশন থাকছে ছটি ।  সে গুলি হল,  সেক্টর ফাইভ,  করুণাময়ী,  সেন্ট্রাল পার্ক,  সিটি সেন্টার,  বেঙ্গল কেমিক্যাল এবং সল্টলেকে স্টেডিয়াম । প্রথমে সমস্যা হলেও শেষ পর্যন্ত দমকল কর্তৃপক্ষ শর্তসাপেক্ষে ছাড়পত্র দিয়েছে । সুতরাং আজ থেকেই কাউন্টডাউন শুরু করা যেতেই পারে । কারণ সেদিন আর খুব বেশি দূরে নেই,  যখন এই ব্যস্ত শহরের মুকুটে জুড়বে আরও একটি নতুন সোনালী পালক ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...