তৃণমূল পার্টি অফিসে ব্যাপক বোমাবাজি এবং গুলিবৃষ্টি; আহত দুইজন তৃণমূল নেতা

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: লোকসভা ভোটের পর পার্টি অফিস গুলিতে দুষ্কৃতীদের হামলা অব্যাহত । গতকাল সন্ধ্যায় উত্তর 24 পরগনার মধ্যমগ্রামে তৃণমূলের পার্টি অফিসে ব্যাপক বোমাবাজি এবং গোলাগুলি চললো । দুষ্কৃতী হামলায় আহত হয়েছেন 2 জন তৃণমূল নেতা । ঘটনার পরে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে ।

স্থানীয় সূত্রে জানা গেছে, মধ্যমগ্রাম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কদমতলা বাজারে তৃণমূল পার্টির যে দলীয় কার্যালয় রয়েছে, সেখানে গতকাল সন্ধ্যা বেলায় হঠাৎ করে তিন জন দুষ্কৃতী এসে বোমাবাজি শুরু করে । বোমাবাজির পাশাপাশি দুষ্কৃতীরা এলোপাথাড়ি গুলি চালাতে থাকে । এরপর বাইকে করে তারা পালিয়ে যায় । দলীয় কার্যালয় তখন উপস্থিত ছিলেন মধ্যমগ্রাম টাউন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনোদ সিং ওরফে রিঙ্কু । অল্পের জন্য তিনি প্রাণে বেঁচে যান । বিনোদ সিং এর মাথা ঘেঁষে  গুলি চলে গেলেও  বোমার আঘাতে গুরুতর জখম হয়েছেন তিনি । তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনোদ সিং ছাড়াও দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন আরও এক তৃণমূল নেতা দীপক বসু ।  তিনিও আহত হয়েছেন ।

ঘটনার পরপরই আহত দুইজনকে যশোর রোড সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানে তারা এখনও চিকিৎসাধীন রয়েছেন । এরপরেই বিশাল উত্তেজনা ছড়ায় আশেপাশের এলাকায় । পরিস্থিতি সামাল দেয়ার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে ।  স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে জানা গেছে, তৃনমূল দলীয় কার্যালয়ে যে হামলাটি হয়েছে, সেটি পরিচালনা করেছে রাখাল নন্দী নামে এক দুষ্কৃতী । উল্লেখ্য কয়েকদিন আগেই রাখাল নন্দী জেল থেকে ছাড়া পেয়েছে ।

স্থানীয় তৃণমূল নেতা সুকুমার মণ্ডল জানান, “সন্ধেবেলা মধ্যমগ্রাম টাউন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনোদ সিং কার্যালয়ে বসেছিলেন। সেই সময় তিনজন দুষ্কৃতী বাইকে করে আসে। একজন একটু বয়স্ক গাড়িতে করে এসেছিলেন। ওরা এসেই এলোপাথাড়ি বোম মারে। ভয় পেয়ে ছেলেরা সেখান থেকে পালিয়ে যায়। তারপর বিনোদকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলি তাঁর মাথার পাশ দিয়ে বেরিয়ে গেলেও বোমার স্প্লিন্টারে আহত হয়েছেন তিনি। আরও এক নেতা আহত হয়েছে। দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। যে ধরণের অরাজকতা বাংলা জুড়ে হচ্ছে তার ধিক্কার জানাই। এর প্রতিবাদ হওয়া উচিত। যারা এই দুঃসাহসিক ঘটনা ঘটিয়েছে তাদের অবিলম্বে শাস্তি চাই।”

এখনো এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে । তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ের সামনে পুলিশ পোস্টিং করা হয়েছে ।এটি কোন রাজনৈতিক আক্রমণকে কি না সে বিষয়ে এখনও কোন খবর পাওয়া না গেলেও ঘটনাটি  পুলিশ তদন্ত করে দেখছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...