এশিয়া’র সেরা মহিলা ক্রীড়াবিদ নির্বাচিত হলেন ভারতের মেরি কম

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বক্সিং রিং এর রানী মেরি কম’কে কে না চেনে? সকল জনপ্রিয় ভারতীয় অ্যাথলেট দের মধ্যে অন্যতম প্রখ্যাত মেরি কম। বিগত ২০০৩ সালে তিনি বক্সিং এর জন্য ‘অর্জুন পুরষ্কার’ পান। এরপর ২০০৬ সালে ‘পদ্মশ্রী’ এবং ২০০৯ সালে ‘রাজীব গান্ধী খেলরত্ন’ পুরষ্কার পান। ২০১৩ সালে ‘পদ্মভূষণ’ শিরোপা পান ছয় বারের বিশ্বজয়ী বক্সার মেরি কম।

অনেক অল্প বয়স থেকেই বক্সিং এর মাধ্যমে নিজের কেরিয়ার জীবন শুরু করেছেন মেরি কম। নিজের দক্ষতায় বহু পুরষ্কার এবং পদক জয় করে নিয়েছেন। তবে এসব কিছুই অতীত নয়, নিজের দক্ষতায় এখনও বহু পদক করেছেন মেরি কম। তিন সন্তানের এর মা হওয়া স্বত্বেও যেভাবে তিনি বক্সিং রিং-এ বাজিমাৎ করেন, তা সকল মহিলা’কে উৎসাহের জোগান দেয়। সম্প্রতি নিজের মুকুটে আরও একটি সাফল্যের পালক যুক্ত করলেন ভারতীয় অ্যাথলেট মেরি কম।

সম্প্রতি মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশীয় ক্রীড়া সাংবাদিক সম্মেলনে (AIPS) সমগ্র মহাদেশের সেরা মহিলা অ্যাথলেট হিসাবে নির্বাচিত হলেন ভারতের মণিপুরের মুষ্টিযোদ্ধা এম সি মেরি কম। চলতি বছরে ইতিমধ্যে দু’টি স্বর্ণপদক জিতেছেন মেরি কম।

গত বুধবার মালয়েশিয়ার সেলানগোরে অনুষ্ঠিত এই সম্মেলনে অংশগ্রহণ করেন মহাদেশের ৩০টি দেশের প্রতিনিধিরা। উক্ত সম্মেলনে এশিয়া’র সেরা পুরুষ ও মহিলা’র নির্বাচন করা হয়।

নির্বাচিত হলেও, বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপের জন্য নির্বাচিত হওয়াই সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি মেরি কম। সম্প্রতি  হয়েছেন। বর্তমানে বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের জন্য কঠোর অনুশীলনে ব্যস্ত রয়েছেন রিং-এর রানী মেরি কম।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...