সরকারি বাড়ির লোভে নিজেদের মধ্যেই ২৩ বার বিয়ে এবং বিবাহ বিচ্ছেদ ঘটায় এই পরিবার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: একই মানুষের সাথে বারংবার বিবাহ বিচ্ছেদ এবং তার পরপরই আবার তাকে বিয়ে করে নেওয়ার ঘটনা আগে শুনেছেন কি? তবে শুধু স্ত্রী’র সাথেই নয়, স্ত্রী’র বোনদের সাথেও একইভাবে পর্যায়ক্রমে বিয়ে এবং বিবাহবিচ্ছেদ করে নজির গড়লেন চিনের এক বাসিন্দা।

ঠিক যেনো অনেকটা বিয়ে বিয়ে খেলার মতো। তবে শুনে খেলা মনে হলেও আসলেই এমন ঘটনা ঘটল চিনের ঝেজিয়াং প্রদেশে। রীতিমতো ষড়যন্ত্র করে নিজেদের মধ্যেই ২৩ বার বিয়ে এবং ২৩ বার বিবাহবিচ্ছেদ করায় ওই এলাকার একটি পরিবারের ১১ জন সদস্যকে গ্রেফতার করেছে চিনের পুলিশ।

সূত্র থেকে জানা যাচ্ছে, সরকারের কাছ থেকে বাড়ি নেওয়ার উদ্দেশ্যেই এমন কীর্তি করে বসলেন চিনের ওই পরিবারের সদস্যরা। জানা গেছে যে, বেশ কিছু পূর্বে একটি সরকারি প্রকল্পের জন্য ঝেজিয়াং প্রদেশের ওই এলাকার বেশ কয়েকটি বাড়ি ভেঙে ফেলা হয়েছিল। এরপর ক্ষতিপূরণ হিসেবে ওই এলাকার বাসিন্দাদেরকে ৪০ স্কয়্যার মিটার এর অ্যাপার্টমেন্ট দেওয়ার কথা জানানো হয় সরকারের পক্ষ থেকে। সূত্রের খবর অনুযায়ী, সেই ক্ষতিপূরণ পেতেই এই কীর্তি করেছে ওই পরিবার। এই পদ্ধতি অবলম্বন করার ফলে ওই পরিবারের ১১ জন সদস্যই এলাকায় অ্যাপার্টমেন্ট পাওয়ার উপযোগী হয়ে উঠেছিল বটে, কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি তারা। তাদের ষড়যন্ত্রের কথা পুলিশ জানতে পারায় গ্রেফতার হতে হয় সকলকেই।

পুলিশি সূত্র থেকে জানা যাচ্ছে, ঝেজিয়াং প্রদেশের প্যান নামক এক ব্যক্তি এই ঘটনার সূত্রপাত করেন। বিগত ২০১১ সালে বিবাহ বিচ্ছেদ হওয়া সত্ত্বেও সরকারি বাড়ির লোভে সম্প্রতি নিজের পুরানো স্ত্রী শি কে’ই দ্বিতীয়বার বিয়ে করেন তিনি। কারণ শি ওই গ্রামের বাসিন্দা ছিলেন; তাকে বিয়ে করার পর প্যানও ওই গ্রামের বাসিন্দা হয়ে ওঠেন। এর ঠিক ৬ দিনের মাথায় আবার বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তারা। তবে এখানেই শেষ নয়, এরপর নিজের শালী এবং বোন’কেও বিয়ে করেন ওই ব্যক্তি। তাদের ভাই-বোনেরাও এই একই পদ্ধতি অবলম্বন করার সিদ্ধান্ত নেন। এভাবে চলতে চলতে শেষ পর্যন্ত মোট ২৩টি বিয়ে ২৩ বার বিবাহ বিচ্ছেদের কথা জানা যায়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...