বিধানসভা ভোটের আগেই নতুন দুই বিশেষ প্রকল্প নিয়ে হাজির মমতা সরকার

''জয় বাহার'' প্রকল্প এবং ''বন্ধু'' প্রকল্প দ্বারা আদিবাসী, তফসিলি এবং উপজাতি সম্প্রদায়ের বয়স্ক মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা করা হল রাজ্য সরকারের পক্ষ থেকে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আগামী বছর আসতে চলেছে বিধানসভা ভোট। সেইদিকে নজর রেখেই ১০ই ফেব্রুয়ারি রাজ্যের বাজেট পেশ করা হল। বাজেট পেশ করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। বাজেটে রাজ্যবাসীর স্বার্থ সুরক্ষার জন্য কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। যার মধ্যে অন্যতম হল ”জয় বাহার” প্রকল্প এবং ”বন্ধু” প্রকল্প।

প্রবীণ নাগরিকদের জন্য আনা হল ”বন্ধু” প্রকল্প। এই প্রকল্পে বলা হয়েছে যে, যে সব ৬০ বছরের বেশী প্রবীণ নাগরিকরা কোনও রকম পেনশন পাননা তাঁরা মাসে পাবেন ১০০০ টাকা করে।তবে তা শুধুমাত্র আদিবাসী, তফসিলি এবং উপজাতি সম্প্রদায়ের বয়স্ক মানুষদের জন্য প্রযোজ্য।

অন্যদিকে ”জয় বাহার” প্রকল্পের দ্বারা আদিবাসী, তফসিলি এবং উপজাতি সম্প্রদায়ের ষাটোর্ধ মানুষদের ১০০০ টাকা বার্ধক্য ভাতা দেওয়া হবে এবং আদিবাসী, তফসিলি এবং উপজাতি সম্প্রদায়ের প্রায় ৪ লক্ষ মানুষকে এই প্রকল্পের আওতায় আনা হবে।

সবমিলিয়ে এই দুই প্রকল্পের জন্য ৫০০ কোটি টাকা খরচ হবে রাজ্য সরকারের। তবে উপকৃত হবেন পিছিয়ে পরা বা অনগ্রসর জাতির মানুষেরা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...