ভোটার তালিকায় নাম তোলার জন্য সরকারী আমলাদের নির্দেশ দিলেন মমতা

0

বঙ্গ দুনিয়া ওয়েব ডেস্কঃ রেশন কার্ডে নাম তোলা বা সংশোধনের জন্য নতুন করে সময় সীমা বাড়াল বাংলার সরকার । পাশাপাশি ভোটার তালিকায় নাম তোলার জন্য সরকারী আমলাদের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী ।  মঙ্গলবার শিলিগুড়ির প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ৫ই  নভেম্বর থেকে ৩০শে  নভেম্বর পর্যন্ত রেশন কার্ডে নাম তোলা বা সংশোধনের কাজ চলবে ।

মঙ্গলবার শিলিগুড়ি প্রশাসনিক বৈঠকে যোগ দেন মুখ্যমন্ত্রী । এন আর সি প্রসঙ্গে তিনি বলেন  “সরকারি সভা থেকে বলছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে বলছি। এখানে এনআরসির কোনও পরিকল্পনা নেই । অসমে বিজেপির সরকার রয়েছে। এখানে আমাদের সরকার ।  বাংলায় কোনও ভাবেই এন আর সি  হবে না।”

মমতা বন্দ্যোপাধ্যায় তার চেনা  ঢঙে বলেন , “কেউ কেউ আছে কোনও কিছু না দেখেই স্যাটাস্যাট ক্যানসেল করে দেয়। ওটা করলে হবে না। কোনও মানুষকে হয়রান হতে হলে আমি কিন্তু অ্যাকশন নেব।”

ভোটার কার্ডের নাম তোলা নিয়ে সরকারি আমলাদের কড়া বার্তা দেন মমতা। বলেন, “এখানে থাকেন তাঁদের নাম অবশ্যই উঠবে। কিন্তু উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রে থাকে আর এখানে নাম তুলে দিল, সেটা যেন না হয়। তাহলে ৯ কোটি লোকটা ১২ কোটি হয়ে যাবে। কারও যেন ডবল নাম না থাকে। আপনারা কম্পিউটারে ক্লিক করে সবটা দেখে নেবেন। ” মুখ্যমন্ত্রী এ দিন বলেন, আধার কার্ড, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স, স্বাস্থ্যসাথীর কার্ড—এই রকম একটা ডকুমেন্ট থাকলেই নাম তোলা যাবে।”

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.