সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বড়সড় রদবদল; ভারত সফরের জন্য বাংলাদেশের T-20 এবং টেস্ট দলের অধিনায়ক এবং নাম ঘোষণা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিসিবি সাকিব আল হাসানের অনুপস্থিতে টি-টোয়েন্টি ও টেস্টে দলের অধিনায়ক যথাক্রমে মহম্মদুল্লা ও মোমিনুল হককে নির্বাচিত করল ।  দুর্নীতির দায়ে আইসিসি শাকিব আল হাসানকে নির্বাসনে পাঠানোর পর ভারত সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে নতুন করে সাজাতে হল  বিসিবিকে । মোমিনুল হক এবং মহম্মদুল্লা রিয়াদ যথাক্রমে টেস্ট দল এবং T-20 দলের অধিনায়ক হিসাবে নির্বাচিত হয়েছেন ।

বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষে এক বড় ধাক্কা রেগুলার অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি ।উল্লেখ্য, অধিনায়ক শাকিব আল হাসানকে দুর্নীতির দায়ে দুই বছরের জন্য নির্বাসনে পাঠায় আইসিসি । তবে, সাকিব নিজের দোষ স্বীকার করে নেওয়ায়, তার সাজা  এক বছর কমিয়েও দেয় বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থা ।ফলে, সাকিব  ২০২০ সালের ২৯শে অক্টোবর থেকে ফের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন । সাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, বছর দুই আগে শাকিব আল হাসানের কাছে এক বুকির তরফে ২০১৮ সালে ম্যাচ ফিক্সিংয়ের জন্য তিনবার প্রস্তাব আসে। সবকটি প্রস্তাব নাকি খারিজ করে দেন শাকিব। কিন্তু সেই ঘটনা তিনি আইসিসি-র কাছ থেকে লুকিয়ে যান । এমনকী তাঁকে ম্যাচ ফিক্সিং-র প্রস্তাব দেওয়া বুকির নামও চেপে যাওয়ার অভিযোগ ওঠে শাকিবের বিরুদ্ধে । এর ফলে শাস্তির খাঁড়া নেমে আসে বাংলাদেশের অধিনায়কের বিরুদ্ধে ।

বেশ কিছুদিন ধরে বাংলাদেশের ক্রিকেটারদের আন্দোলন চলছিল ।আন্দোলনের ফলে বাংলাদেশ  ক্রিকেটারদের ১১ দফা দাবির কিছুটা অংশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড মেনে নিয়েছে । সাকিব ছাড়াও বাংলাদেশের অপর এক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল ভারত সফরে থাকছেন না । ফলে ভারত সফরের আগে বিসিবি-র উপরে যথেষ্ট চাপ পড়বে বলে মনে করা হচ্ছে ।

৩রা নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (ফিরোজ শাহ কোটলা) ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা  বাংলাদেশ টিমের  । ভারতের বিরুদ্ধে সিরিজ শুরু করতে যে  নতুন দল ঘোষণা করেছে তাতে দেখা যাচ্ছে-

বাংলাদেশের টি-টোয়েন্টি দলে থাকছে- 

মহম্মদুল্লা রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মহম্মদ নইম, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফত সানি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শাইফুল ইসলাম, মহম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও আবু হায়দার।

বাংলাদেশের টেস্ট দলে থাকছে-  

মোমিনুল হক (অধিনায়ক), শাদমান ইসলাম, ইমরুল কায়েস, সইফ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মহম্মদুল্লা রিয়াদ, মহম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহিদি হাসান, তাইজুল ইসলাম, নইম হাসান, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ, এবাদত হোসেন।

মন্তব্য
Loading...