শুধু বাইশ গজ নয়, সুদক্ষ যোদ্ধা হিসেবে নিজেকে প্রমাণ করার জন্য মহেন্দ্র সিং ধোনি যোগ দিলেন সেনাবাহিনীতে

0

মহেন্দ্র সিং ধোনি সারা পৃথিবীতে যুবকদের আইকন । ঝাড়খণ্ডের এই ভারতীয় প্লেয়ারের সম্প্রতি বিশ্বকাপ ক্রিকেটে ভারতের সেমিফাইনাল থেকে ফেরত আসার পর অবসর নেওয়ার কথা বিভিন্ন মিডিয়ায় প্রচার চলছিল । অবশ্য মহেন্দ্র সিং ধোনি এ ব্যাপারে কিছুই জানাননি ।

তবে একটা বিষয় পরিষ্কার দেশের জন্য মহেন্দ্র সিং এর যে আবেগ রয়েছে তা প্রকাশ পায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে রাজি না হওয়ায় । কারণ সেমি ফাইনালে হারের পর মহেন্দ্র সিং ধোনি জানিয়েছিলেন,  তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন না ।  অবশেষে চমক দিলেন মাহি ।  তিনি আগেই জানিয়েছিলেন,  ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে কিছুদিন সময় কাটাবেন ।

কিন্তু মাহি যে সরাসরি সেনাবাহিনীতে যোগ দিয়ে একজন যোগ্য সেনা প্রধানের মত ডিউটি করবেন,  এ কথা তার অতি বড় ভক্ত ভাবতে পারিনি কোনদিন । মহেন্দ্র সিং ধোনি ৩১শে  জুলাই থেকে ১৫  ই আগস্ট পর্যন্ত para-military তে ডিউটি রত থাকবেন । তিনি  শুধু সেখানে ডিউটি করবেন না,  রীতিমত পেট্রোল গার্ড দেওয়ার কাজও করবেন ।

বৃহস্পতিবার সেনাবাহিনীর পক্ষ থেকে  জানানো হয়েছে, ভারতের এই প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক অফিশিয়ালি ভাবে ৩১শে  জুলাই ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেবেন  এবং থাকবেন 15 ই আগস্ট পর্যন্ত । এই সময় মাহি কে পোস্টিং দেওয়া হচ্ছে সরাসরি কাশ্মীরে ।

উল্লেখ্য যে,  ভারতীয় সেনার প্যারাসুট রেজিমেন্টের সাম্মানিক কর্নেল মাহি ।  2011 সালে ভারতীয় সেনাবাহিনীর  তরফ থেকে তাঁকে এই সম্মান দেওয়া হয় । বরাবরই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধাশীল । ভারতীয় সেনাবাহিনীর সাথে শুধু মাহি নয়,  সুযোগ পেয়েছেন সময় কাটানোর জন্য অলিম্পিকে সোনাজয়ী অভিনব বিন্দ্রাও । তবে একথা সত্যি,  ধোনির মত এত সময় ভারতীয় সেনাবাহিনীতে তারা কাটাতে পারেননি ।

ভারতীয় সেনাবাহিনী থেকে সাম্মানিক পদ পাওয়ার পর 2015 সালে মাহি প্যারা মিলিটারী ট্রেনিং ক্যাম্পে পাঁচটি প্যারাসুট জাম্প ট্রেনিং  সম্পন্ন করেন সফলভাবে । সেনাবাহিনী সূত্র থেকে জানা গেছে,  মাহি যে ব্যাটেলিয়ানে যোগ দিচ্ছেন সেটা para-military 106 নম্বর ব্যাটেলিয়ান । সেখানে তিনি লেফটেন্যান্ট কর্নেল হিসেবে যোগ দেবেন  । এই ব্যাটেলিয়ানকে ভারতীয়  সেনাবাহিনীতে  বলা হয় ভিক্টর ফোর্স ।  এই ভিক্টর ফোর্স-এ  পেট্রলিঙ্গ,  গার্ড,  ডিউটি প্রভৃতি সামলাতে হবে মাহীকে ।  অন্যদের মতোই তাকে ডিউটি করতে হবে সময় মেপে । মাহির অগুনিত ভক্তরা চেয়ে আছে,  এই নতুন ভূমিকায় মাহি কি করতে পারেন সেদিকে তাকিয়ে ।  মাহির মত অগনিত ভক্তরাও যথেষ্ট উত্তেজিত,  মাহীকে  সেনাবাহিনীর পোশাকে এবং সেনাবাহিনীর ডিউটিতে কর্মরত অবস্থায় দেখার জন্য ।  ক্রিকেট থেকে অবসর নেবেন কিনা সেটা অবশ্য পরের কথা ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...