সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

লকডাউন বারাসাত; লকডাউনেও দোকান খোলার চেষ্টা, আটক শতাধিক

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্যজুড়ে কড়া লকডাউন চলছে । কিন্তু এখনও কিছু মানুষের চৈতন্য ফেরেনি । তা না হলে লকডাউনের নিয়ম ভাঙার অপরাধে বারাসত পুলিশ জেলায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শতাধিক জনকে গ্রেফতার করত না । বিনা প্রয়োজনে কিম্বা মাস্ক ছাড়া রাস্তায় বেরিয়েছে এমন প্রায় ১০২ জনকে পুলিশ আটক করেছে ।

রাজ্যে করোনা পরিস্থিতি কোনোভাবে নিয়ন্ত্রন করতে না পারায় রাজ্য সরকার জেলা প্রশাসনকে স্পষ্টভাবে কড়া লকডাউন চালাতে বলেছে । আজ শনিবার রাজ্যে ছিল সাপ্তাহিক দ্বিতীয় লকডাউন । উত্তর ২৪ পরগনা জেলার সদর শহর বারাসতে অবশ্য টানা এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছে। পুলিশের সঙ্গে আলোচনা করার পরে পুর প্রশাসন এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়। এখানে এক সপ্তাহের লকডাউনে শনিবার ছিল প্রথম দিন। কিন্তু জেলার বিভিন্ন এলাকায় দেখা গেছে বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া, কিম্বা মাস্ক ছাড়া মানুষকে ।

জেলা পুলিশ সুপার অভিজিত্‍ বন্দ্যোপাধ্যায় জানান,  বিনা প্রয়োজনে যাঁরা লকডাউনের নিয়ম ভাঙছিলেন তাঁদের গ্রেফতার করা হয়েছে।  কোথাও জমায়েত দেখলেই পুলিশ লোকজনকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে। কোথাও কোথাও পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগও উঠেছে।তবে বিভিন্ন এলাকায় পাড়ার মধ্যে মুদিখানার মত দোকান খুলতে দেখা গেছে । যদিও প্রশাসনের পক্ষ থেকে আগে থেকে দোকানীদের সতর্ক বার্তা দেওয়া হয়েছিল ।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউন অমান্য করে যারা বাড়ির বাইরে বের হয়েছে কিম্বা দোকান খুলেছে তাদের বিরুদ্ধে জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনের ১৮৮ ধারায় মামলা করা হয়েছে।এদিকে রাজ্যে করোনা আক্রান্তের নিরিখে কলকাতা প্রথম স্থানে থাকলেও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক । নবান্ন থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জেলায় এখনও পর্যন্ত ১১,৩৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৫৭ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪৭ জন।

মন্তব্য
Loading...