নিম্নমানের রেশন দেওয়াই ডিলারের বিরুদ্ধে অভিযোগ জানায় স্থানীয়রা (ভিডিও সহ)

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সরকার থেকে স্বল্প মূল্যে দেওয়া রেশনের গুণমান দিন দিন খারাপের চেয়েও খারাপতর হয়ে উঠছে। কিন্তু এর সঠিক কারণ না জানায় কেউ প্রতিবাদ জানাতে পারেননা। দেশের বেশ কিছু উচ্চপদস্থ কর্মচারী থেকে শুরু করে বহু রেশন ডিলার, সকলেই এই নিম্নমানের রেশনের জন্য দায়ী। নিজেদের স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে সরকার থেকে প্রদত্ত অর্থ আত্মসাৎ করে সাধারণ মানুষকে নিম্নমানের রেশন প্রেরণ করে থাকেন এরা।

এভাবেই দিনের পর দিন নিম্নমানের রেশন দেওয়া হয়ে থাকে ভারতবর্ষের বহু রেশন দোকানে। অবশেষে বাধ্য হয়ে হিমাচল প্রদেশের এক ব্যক্তি অভিযোগ জানায়।

জীবন কুমার নামক ওই স্থানীয় ব্যক্তি অভিযোগ করেন, স্থানীয় বাসিন্দাদেরকে নষ্ট হয়ে যাওয়া আটা জোর করে দিতে চাইছেন এলাকার রেশন ডিলার। তিনি আরও জানিয়েছেন, বর্ষাকালে প্রতি বছরই এভাবে বহু রেশন নষ্ট হয়ে যায়, তা স্বত্বেও সতর্ক হন না রেশন ডিলার। নিম্ন মানের রেশন দেওয়ার জন্য ওই রেশন ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন সেখানকার সাধারণ মানুষ।

এরপরই হিমাচল প্রদেশের কুলুর খোদাগে গ্রামে ওই রেশন দোকানের আটার অবস্থা সামাজিক গণমাধ্যমে ভিডিও করে দেখানো হয়। আটা তো নয়, দেখে মনে হচ্ছে সাদা সাদা পাথরখণ্ড! মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ভিডিও।

দেখুন ভিডিও,

 

এপ্রসঙ্গে ওই জেলার ডিস্ট্রিক্ট ফুড কন্ট্রোলার পুরুষোত্তম সিংহ জানিয়েছেন, “রেশন ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কী করে আটার এই অবস্থা হল তা জানতে তদন্ত করা হচ্ছে।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...