এন আর সি-র তালিকা প্রকাশের পর আন্দোলনের ডাক

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: অসমে এন আর সি-র তালিকা প্রকাশের পর আন্দোলনের ডাক দিয়েছে অল ইন্ডিয়া নমঃশূদ্র বিকাশ পরিষদ সহ একাধিক সংগঠন। ওই নমঃশূদ্র নেতাদের পক্ষ থেকে বলা হচ্ছে, বহু উদ্বাস্তু হিন্দুর নাম বাদ যাবে। তখন আন্দোলন ছাড়া উপায় নেই।

নমঃশূদ্র বিকাশ পরিষদের সর্বভারতীয় নেতা ও নমঃশূদ্র ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান মুকুলচন্দ্র বৈরাগ্য বলেন, প্রতিবাদ ছাড়া পথ নেই। সরকার যে কী করবে বুঝতে পারছি না। এন আর সি-র ফলে অসমের বাঙালীদের বাস্তব ভয়ংকর চিত্র গোটা দেশবাসীকে জানানোর উদ্যোগ নিয়েছে বিভিন্ন বাঙালী সংগঠনের যৌথ মঞ্চ অল বেঙ্গলি ইয়োথ স্টুডেন্ট অর্গানাইজেশন। হাজার হাজার নেতা, কর্মী নিয়ে ৫ই সেপ্টেম্বর দিল্লী’র যন্তর-মন্তরে ধর্নায় বসবেন।

তিনি আরও বলেন, এন আর সি-তে বহু হিন্দু বাঙালী’র নাম না থাকলে তাদের কী হবে ঠিক নেই। তাই সরকার’কে চাপে রাখতেই এই কর্মসূচী। প্রতিবাদ ধর্না সফল করতে বাঙালী নেতা’রা অসম, দিল্লী ও পশ্চিমবঙ্গে ব্যপক প্রচার চালানো হচ্ছে। মুকুল বাবু বলেন, অসমের এন আর সি-র ফলে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছে ওপার বাংলা থেকে আসা বাঙালী হিন্দু’রা। মানুষদের ভুল ও মিথ্যা তথ্য দিয়ে হিন্দু ভাবাবেগকে সুড়সুড়ি দিয়ে ভোট বৈতরণী পার করা হয়েছে। সি এ বি নিয়ে মিথ্যা আশ্বা‌স দিয়ে অসমের হিন্দুদের ভোট নিয়ে সেখানকার বিজেপি সরকার এন আর সি থেকে বাদ পড়া হিন্দুদের কোনও নাগরিকত্ব রক্ষা না করে বাঙালী হিন্দুদের সঙ্গে বেইমানি করেছে। অসমের বাঙালীদের বাস্তব পরিস্থিতি জনসমক্ষে তুলে ধরার জন্য দিল্লী যাওয়ার ডাক দেওয়া হয়েছে।

অল ইন্ডিয়া নমঃশূদ্র বিকাশ পরিষদের কেন্দ্রীয় সভাপতি পার্থ বিশ্বাস জানিয়েছেন, পশ্চিমবঙ্গ ও দিল্লী থেকে হাজার হাজার নেতা, কর্মী যন্তর-মন্তর এ হাজির হবেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...