সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটির পথে লিওনেল মেসি

বার্সেলোনাকে 34 ট্রফি দিয়ে বিদায় জানাতে চলেছেন ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসি।

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ-  বার্সেলোনা ছাড়ছেন বার্সেলোনার স্বপ্নের রাজপুত্র লিওনেল মেসি। হ্যাঁ, এবার টা সত্যি। মেসি অন্য কোন ক্লাবের হয়ে ফুটবল খেলবেন এটা হয়তো মেসির চরম শত্রুও আশা করেননি। তবে এবার বার্সেলোনাকে 34 ট্রফি দিয়ে বিদায় জানাতে চলেছেন ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসি।

বার্সেলোনা ছাড়ার কথা খবরে আসতে না আসতেই মেসিকে দলে নেওয়ার জন্য ইউরোপের প্রায় সমস্ত বড় ক্লাব তাদের প্রচেষ্টা চালিয়েছে মেসিকে তাদের দলে সই করার জন্য। তবে লিওনেল মেসি তার বন্ধু সার্জিও আগুয়েরো এবং তার প্রাক্তন বার্সেলোনা কোচ পেপ গার্দিওলার সাথে সিটিতে যোগদান করতে চলেছেন।

প্রসঙ্গত, লিওনেল মেসি এবং বার্সেলোনার খারাপ সম্পর্ক শুরু হয় গত মরশুম থেকেই। দল গঠন নিয়ে বারবার বার্সেলোনার ক্যাপ্টেন লিওনেল মেসি প্রশ্ন তুলেছিলেন বোর্ড কর্তাদের কাছে। এর আগে নেইমারকে আটকাতে অসমর্থ হয়েছে এই বোর্ড। তাই নিয়ে কম সমালোচনা হয়নি। কিন্তু তারপর থেকে নেইমারের পরিবর্তে যে সমস্ত প্লেয়ার কে বার্সেলোনা দলের সই করানো হয়েছে তাদের কেউই নেইমারের জায়গা পূরণ করতে পারেনি। বাসলোনা দেওয়াল এখন কতটা পিছিয়ে আছে তা তাদের গত চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের ফলাফল দেখেই বোঝা যাচ্ছে। 1946 সালের পরে এটা ছিল বার্সেলোনা দলের সব থেকে বড় হার।

messi, barcelona

ম্যাচ হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর অনেক কিছুই বদলে গিয়েছে বার্সেলোনায়। নতুন কোচ হয়ে এসেছেন রোনাল্ড কোম্যান। বার্সেলোনার নতুন কোচ নিজে মিটিং করেছেন লিওনেল মেসির সাথে বসে। কিন্তু সূত্র অনুযায়ী এই জানা যাচ্ছে যে বার্সেলোনার নতুন কোচ অনেক পরিবর্তন চান বার্সেলোনা ক্লাবে।

বার্সেলোনা দলের স্ট্রাইকার লুইস সুয়ারেস কে দলে রাখতে চান না নতুন কোচ এবং তিনি নাকি সুয়ারেজকে ফোন করে একথা জানিয়েছেন। একজন সিনিয়র প্লেয়ারকে একথা শুধুমাত্র ফোনের ওপরে বলে দেওয়াতে রীতিমতো ক্ষুব্ধ লিওনেল মেসি। তারপর থেকে কোনভাবেই আর বার্সেলোনার হয়ে লিওনেল মেসি খেলবেন না এটা প্রায় ঠিক হয়ে গিয়েছে।

অন্যদিকে ইউরোপের প্রায় সমস্ত ক্লাব নজর রেখেছে বিষয়টির উপর। মেসি বার্সেলোনা ছাড়ছেন খবরটি সামনাসামনি আশায় আসতে না আসতেই সবাই তাদের প্রতিনিধি কে বার্সেলোনা পাঠিয়েছেন মেসিকে তাদের দলে সই করানোর জন্য। দুই ম্যানচেস্টার ক্লাব এবং পিএসজি দৌড়ে সবার থেকে এগিয়ে ছিল। তবে এখন পুরো ঠিক হয়ে গিয়েছে যে মেসি ঘনিষ্ঠ মহলে ম্যানচেস্টার সিটির হয়ে খেলার কথা বলেছেন।

লিওনেল মেসির বাবা জর্জ মেসি নাকি ইতিমধ্যেই ম্যানচেস্টার সিটির পথে রওনা দিয়েছেন কথা পাকাপাকি করতে। আর অন্যদিকে লিওনেল মেসির প্রিয় বন্ধু সার্জিও আগুয়েরো তার বন্ধুর জন্য 10 নম্বর জার্সি ছাড়ার ইঙ্গিতও দিয়ে দিয়েছেন ইনস্টাগ্রামে। তিনি তার নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের থেকে 10 নাম্বারটি সরিয়ে নিয়েছেন আজকে। এরপর তো আর কোন কথাই থাকলো না। খুব বড় মারাত্মক অঘটন না ঘটলে ম্যানচেস্টার সিটির হয়ে নতুন সিজনে মাঠে নামতে চলেছেন লিওনেল মেসি।

 

মন্তব্য
Loading...