জেলের মধ্যে খালেদা জিয়া অসুস্থ, সুচিকিৎসার দাবি জানাচ্ছে বিএনপি

0

অনেকগুলি দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপি-র চেয়ারপার্সন তথা বাংলাদেশ-এর প্রধান বিরোধী দলনেত্রি খালেদা জিয়া একবছরের বেশি সময় ধরে জেলে আছেন । তাঁর চিকিৎসার গাফিলতির কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্দুজামান খানের সাথে দেখা করতে চলেছেন বিএনপির নেতাদের একটি দল । এই দলটির নেতৃত্ব দিচ্ছেন মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগির । বিভিন্ন বিষয় নিয়ে কথা বলার থাকলেও প্রাধান্য পাবে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি ।

এর আগে গত রবিবার মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগির অভিযোগ করেন যে, বিরোধী নেত্রী খালেদা জিয়া জেলের মধ্যে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না । ক্ষমতায় থাকা সরকার খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গাফিলতি দেখাচ্ছে । বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগির বলেন এটা সরকার ইচ্ছাকৃত করছে । অতীতে খালেদা জিয়া বেশ কিছু রোগে আক্রান্ত ছিলেন । বর্তমানে সুচিকিৎসার অভাবে তাঁর শারীরিক অবনিতি আরও খারাপের দিকে যাচ্ছে ।

এখন বিএনপির দাবী অবিলম্বে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেওয়া হোক যাতে তিনি তাঁর পছন্দ মত হাসপাতালে সুচিকিৎসা করার সুযোগ নিতে পারেন । আর জামিন যদি একান্তই না দেওয়া হয় তাহলে সরকারী ব্যবস্থাপনায় ঢাকাতেই তাঁর পছন্দের হাসপাতালে চিকিৎসার সুযোগ নিতে পারেন ।

অন্যদিকে খালেদা জিয়ার অসুস্থতার খবরে বিচলিত বিএনপির কর্মীরা তাদের নেত্রীর মুক্তি এবং চিকিৎসার দাবী নিয়ে বুধবার এক মানব বন্ধনের আয়োজন করেছে ঢাকার রাজপথে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...