নরেন্দ্র মোদী’কে ফোন করে দুঃখপ্রকাশ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি লন্ডনে ভারতীয় হাই কমিশনের উপর অতর্কিতে হামলা চালায় প্রবাসী একদল পাকিস্তানি ও খালিস্তানি সন্ত্রাসবাদী। এই ঘটনার প্রেক্ষিতে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’কে ফোন করে দুঃখপ্রকাশ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে অভিষিক্ত হওয়ার পর বরিস জনসনের সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদী। জনসনের সঙ্গে প্রথম আলাপচারিতায় উদ্দেশ্যপ্রণোদিত হিংসার ঘটনা রোখার চ্যালেঞ্জের বিষয়ে পর্যা‌লোচনা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একারণে এইদিনের ঘটনার পর মোদী’কে ফোন করেন জনসন।

ভারত-পাকিস্তান মধ্যবর্তী কাশ্মীর ইস্যু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মোদী’র ফোনে কথা হওয়ার পরের দিনই ব্রিটেনের প্রধানমন্ত্রীর মোদী’কে ফোন করল। পাকিস্তানি ও খালিস্তানিদের বিক্ষোভ উগ্র হিংসার রূপ নেয় এবং তারই জেরে ভারতীয় হাই কমিশনের বিল্ডিং-কে আক্রমণের জন্য টার্গেট করা হয়। এই সন্ত্রাসবাদী হামলায় নেতৃত্ব দিতে পাকিস্তান থেকে লন্ডনে গিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ বন্ধু জুলফি বুখারি।

ভারত এবং ব্রিটেনের পার্টনারশিপের বিষয়ে সহমত হয়েছেন দুই দেশের প্রধানমন্ত্রী তথা বরিস জনসন ও নরেন্দ্র মোদী। সন্ত্রাস দমনের প্রয়োজনীয়তা সম্পর্কে মনে করিয়ে দিয়ে জনসনকে মোদী বলেন, “ভারত ও ইউরোপ-সহ বিশ্বের সর্বত্র সন্ত্রাস থাবা বসিয়েছে। কট্টরপন্থা, হিংসা ও অসহিষ্ণুতার হুমকি এবং বিশেষত ISIS এর মতো সন্ত্রাসবাদী সংগঠনের বাড়বাড়ন্ত রুখতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ প্রয়োজন।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...