সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ফি বৃদ্ধি 300 শতাংশ, পড়ুয়াদের বিক্ষোভে ফের উত্তপ্ত দেশের অন্যতম বিতর্কিত বিশ্ববিদ্যালয় জেএনইউ

0

নয়াদিল্লীঃ- পড়ুয়াদের বিক্ষভে ফের উত্তপ্ত দেশের অন্যতম বিতর্কিত বিশ্ববিদ্যালয় জেএনইউ। ছাত্র সংগঠনের ডাকে ফ্রিডম স্কয়ার এ ফি বৃদ্ধির প্রতিবাদে জমায়েত করে বিক্ষোভ দেখাচ্ছে জেএনইউ এর ছাত্র ছাত্রীরা।

সুত্র অনুযায়ী জানা যাচ্ছে যে লাগামছাড়া ফি বৃদ্ধি, হোস্টেল এর ফি বৃদ্ধির প্রতিবাদে গত চোদ্দ দিন ধরে বিক্ষোভ দেখাচ্ছিল জেএনইউ এর ছাত্র-ছাত্রীরা। কিন্তু আজ পুলিস জেএনইউ এর ক্যাম্পাসে ঢুকতে গেলেই বাধা দেয় ছাত্রছাত্রীরা এবং সেই সঙ্গে শুরু হয়ে যায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। জেএনইউ তে হোস্টেল ফি বাবদ বাড়ানো হয়েছে 300% শতাংশ। জেএনইউ এর ছাত্র সংসদের তরফ থেকে জানানো হচ্ছে এই বিক্ষোভ চলতে থাকবে যতক্ষণ না পর্যন্ত হোস্টেল ফি বাবদ কম করা হচ্ছে।

ছাত্র সংসদ পক্ষ থেকে জানানো যাচ্ছে প্রথম থেকেই ভাইস-চ্যান্সেলরের সাথে দেখা করতে চেয়েছিল ছাত্র-ছাত্রীরা। কিন্ত তারা গত 15 দিন ভাইস চ্যান্সেলর এর সাথে দেখা করতে পারছে না।

প্রসঙ্গত, আজকে জেএনইউ তে কনভোকেশন উপস্থিত ছিলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এবং এইচ আর ডি মিনিস্টার রমেশ পোখরিয়াল। এই ঘটনা সম্পর্কে তাদের কাছে বিবৃতি চাওয়া হলেও এখনো পর্যন্ত তাদের কাছে কোন উত্তর মেলেনি।

 

মন্তব্য
Loading...