সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বগুড়ার গাবতলীতে থেকে কথিত জ্বীনের রানী গ্রেফতার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: আরবি জ্বীন শব্দের অর্থ যা গুপ্ত, অদশ্য, অন্তরালে বসবাসকারী বা অনেক দূরবর্তী। বিজ্ঞান যার অস্তিত্ব প্রমাণ করতে পারেনি। কিন্তু আমাদের সমাজে জ্বীন দ্বারা বশীভূত করা, জ্বীন দিয়ে উপকারী বা বিভিন্ন ক্ষতিকারি কাজ করার কথা প্রচলিত আছে। অনেক সময়ই দেখা যায় যে আমাদের সমাজে জ্বীনের রানী বা রাজা সেজে অনেকেই তার স্বার্থ সিদ্ধি করে।

এরকমই এক জ্বীনের রানী বগুড়ার সদর থেকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়ার গাবতলি এলকার এরুলিয়া গ্রামের বাসিন্দা আতাউরের স্ত্রী শাবলী বেগম। সে অভিনব কায়দায় গ্রামের মানুষদের সাথে প্রতারণ করছিল। জানা যায়, মোবাইল ফোনে গ্রামাঞ্চলের সহজ-সরল মানুষদের কাছে নিজেকে জ্বীনের রানী পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল সে।

গাবতলী পুলিশের ভাষ্যমতে, “বিভিন্ন সময় প্রতারণার মাধ্যমে অনেকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমন অভিযোগের সত্যতা পেয়ে মঙ্গলবার দুপুরে তাকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়।“

উল্ল্যেখ্য জ্বীনের বাদশা সেজে প্রতারনার অভিযোগে পুরুষ গ্রেপ্তার হলেও এই নারী গ্রেপ্তারে সর্বত্রই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জ্বীনকে নিয়ে এমনই বিশ্বাস করা হয় যে, মিশরের একটি গ্রামের অনেক বাড়ি আগুন লাগার পর গ্রামবাসীরা বলছে, জ্বীন এসে বাড়িগুলো আগুনে পুড়িয়ে দিয়েছে। আগুন আতংকে মিনা সাফোর নামের ওই গ্রামের অনেক পরিবার তাদের বাড়িঘর ফেলে এখন রাস্তায় বসবাস করতে শুরু করেছে। জ্বীনকে বিজ্ঞান স্বীকার না করলেও সাধারণ মানুষের বিশ্বাস রয়েছে।

মন্তব্য
Loading...