বাংলাদেশের রাজনীতিতে জাতীয় পার্টি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে: জিএম কাদের

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের মৃত্যুর পর পার্টির মধ্যে শুরু হয় টানা পোড়েন। অনেকেই মনে করছিলেন রাজনীতির মাঠ থেকে বিদায় নিতে পারে জাতীয় পার্টি। জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেন, জাতীয় পার্টি একটি সম্ভাবনাময় দল। আগামী দিনের রাজনীতিতে জাপা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গতকাল ১৪ সেপ্টেম্বর শনিবার রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে ঢাকা বিভাগীয় সাংগঠনিক দলের সভায় তিনি এ কথা বলেন। বর্তমান জাতীয় পার্টির চেয়ারম্যান আরো বলেন, সব ইস্যুতে আমরা রাজনীতির মাঠে থাকব। দলের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। সুসংহত করতে হবে পার্টিকে। সব বিভেদ ভুলে সামনে এগিয়ে চলার সময় এখন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, রংপুর-৩ আসন জাতীয় পার্টির। ১৯৯৬ সালের পর থেকে এই আসনে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন করেছেন। এই আসনে জোটগতভাবে নির্বাচন করেছি আমরা। বিভিন্ন আসনে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছি, আশা করছি এই আসনে সরকারও আমাদের সমর্থন দেবে।

প্রসঙ্গত এরশাদের মৃত্যুর পর তার স্ত্রী ও ভাইয়ের মধ্যে শুরু হয় টানা পোড়েন। পরবর্তীতে এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূণ্য হলে নির্বাচন কমিশনের ঘোষণায় নির্বাচন নিয়ে শুরু হয় আরেক দফা টানা পোড়েন। পরবর্তীতে এরশাদের পুত্র সাদ এরশাদকে রংপুর-৩ থেকে জাতীয় পার্টির মনোনয়ন দেয়া হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...