Ultimate magazine theme for WordPress.

করোনাভাইরাসের আতঙ্কে যাত্রীসহ গোটা জাহাজ সমুদ্রেই আঁটকে রেখেছে জাপান

এবার জাপানেও দেখা দিল করোনাভাইরাস আতঙ্ক । জাপান সরকার করোনাভাইরাসে আক্রান্ত একজন যাত্রীর খবর পাওয়ার পর গোটা জাহাজটাই যাত্রীসহ আঁটকে রেখে সমুদ্রে । আতঙ্কে সময় গুনছেন যাত্রী এবং ক্রুরা ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ জাহাজে একজন যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন – এমন খবর পাওয়া মাত্রই যাত্রীসহ গোটা জাহাজ সমুদ্রে আলাদা করে রেখে দিয়েছে জাপান প্রশাসন । যদিও জাপানের পক্ষ থেকে জাপানের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, জাহাজে থাকা কারো মধ্যে এখন পর্যন্ত করোনাভাইরাসের লক্ষণ প্রকাশ পায়নি। এ নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। শিগগিরই প্রতিটি যাত্রীর রক্তের নমুনা পরীক্ষা করে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। বড় ধরনের কোনো পরিস্থিতি যেন তৈরি না হয়, সেজন্য এই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হল ।

গতকাল সোমবার একটি যাত্রীবাহী জাহাজ জাপানে প্রবেশের সময় খবর আসে জাহাজে একজন যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন । বিষয়টি জাপান প্রশাসন নিশ্চিত হবার পর গোটা জাহাজকেই সমুদ্রে রেখে দিয়েছে । জাহাজে সেই সময় ৩৭১১ জন যাত্রী এবং ক্রু ছিলেন । তাদের মধ্যে একজনকেও জাপান তাদের বন্দরে নামার অনুমতি দেয়নি । জানা গেছে, উক্ত জাহাজে যে ব্যাক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হংকং -এর নাগরিক ।

জাপান সরকার দাবী করেছে, করোনাভাইরাসে আক্রান্ত হংকং-এর ওই নাগরিক নিজের অসুস্থতার খবর গোপন রেখেছিলেন । এমনকি জাহাজের মধ্যে থাকা চিকিৎসা ব্যবস্থার সুযোগও নেননি । অবশ্য উক্ত আক্রান্ত ব্যাক্তির সাথে তার পরিবারের লোকজনও জাহাজে ছিল । কিন্তু তাদের মধ্যে অবশ্য কোনো ধরনের লক্ষণ দেখা যায়নি। এই মুহূর্তে জাহাজে অবস্থানরত প্রত্যেকেই আতঙ্কের মধ্যে সময় কাটাচ্ছেন । কিন্তু যতসময় না পর্যন্ত জাপানের স্বাস্থ্য বিভাগ প্রত্যেককে পরীক্ষা করে নিশ্চিত না হচ্ছেন, তত সময় অপেক্ষা করা ছাড়া উপায় নেই ।

তবে এর মধ্যে একটা ভয়ের ব্যাপার আছে । জাপানের সরকারী সুত্র থেকে জানা গেছে, উক্ত জাহাজ থেকে গতকাল মোট ৮ জন যাত্রী নেমে গেছেন যাদের সন্দেহ করা হচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত । কারন নেমে যাবার সময় ওই ৮ জনেরই জ্বর এবং সর্দি কাশি ছিল, যা কিনা করোনাভাইরাসে আক্রান্ত হবার লক্ষন । জাপান স্বাস্থ্য দপ্তর আজ মঙ্গলবার সকল যাত্রী এবং ক্রুদের রক্তের নমুনা পরীক্ষা করে দেখবে ।

মন্তব্য
Loading...