করোনাভাইরাসে আক্রান্ত হবার নিরিখে চীনের পরেই জাপানের স্থান

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনাভাইরাস প্রতাপশালী চীনকে কাবু করে ফেলেছে । শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে মৃত্যু মিছিলে নাম যুক্ত হয়েছে ৮১১ জন মানুষের । এছাড়া সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় চল্লিশ হাজার ছুই ছুই । এবার পরিসংখ্যান বলছে দ্বিতীয় স্থানে উঠে এসেছে জাপানের নাম ।

এখনও পর্যন্ত করোনাভাইরাসকে সঠিকভাবে মোকাবিলা করার মত অস্ত্র মানুষের হাতে আসেনি । বিভিন্ন দেশ বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে এই প্রাণঘাতী নোবেল করোনাভাইরাসের কবল থেকে রক্ষা পাবার জন্য । এদিকে রিপোর্ট বলছে এই মুহূর্তে  চীনের বাইরে এরইমধ্যে বিশ্বের ২৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। সেই সব দেশে এখনও পর্যন্ত যে খবর হাতে এসেছে তাতে এই করনাভাইরাসে আক্রান্ত সাড়ে তিনশ মানুষ  এবং যারা  চিকিৎসাধীন ।

প্রায় প্রতিদিন চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে । এদিকে আক্রান্ত হচ্ছে তার থেকেও অনেক বেশী মানুষ । চীনের বাইরে  ফিলিপাইন ও হংকংয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে । চীনের বাইরে অন্যান্য দেশের তুলনায়  জাপান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, হংকংয়ে এ আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার বেশি।  সবশেষ তথ্যানুযায়ী, করোনা ভাইরাসে চীনের বাইরে সবচেয়ে বেশি ৯০ জন আক্রান্ত হয়েছেন জাপানে। এর মধ্যে ৬৪ জন ইয়োকোহামা বন্দরে যাত্রীবাহী জাহাজে কোয়ারাইন্টানে রয়েছেন। এর ফলে সূর্যোদয়ের দেশটিতে মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে।

করোনাভাইরাসে আক্রান্ত হবার নিরিখে উঠে এসেছে সিঙ্গাপুরের নাম । সেখানে এখনও পর্যন্ত ৪০ জনের তালিকা পাওয়া গেছে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন । প্রতিবেশী দেশ থাইল্যান্ডও খুব একটা পিছিয়ে নেই । সেখানে ৩২ জন এবং হংকং-এ আক্রান্ত ২৬ জন । পাশাপাশি  দক্ষিণ কোরিয়ায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২৫ জন, তাইওয়ানে ১৭ জন মালয়েশিয়ায় ১৬ জন, অস্ট্রেলিয়ায় ১৫ জন, জার্মানি-ভিয়েতনামে ১৩ জন করে ২৬ জন। এছাড়াও কিছু কিছু করে রয়েছে বেলজিয়াম, কম্বোডিয়া, কানাডা, ফ্রান্স, ফিনল্যান্ড, ভারত, ইটালি, ম্যাকাও, নেপাল, ফিলিপাইন, রাশিয়া, স্পেন, শ্রীলঙ্কা, সুইডেন, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...