সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

চীনের ঘুম ওড়াতে ভারতের পাশে ইসরায়েল, পাঠাচ্ছে অত্যাধুনিক মারাত্মক শক্তিশালী অস্ত্র

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এতদিন পাকিস্তানকে ভারতের বিরুদ্ধে পরোক্ষভাবে লেলিয়ে দিয়ে এসেছে । লাদাখ সীমান্তে ভারতকে চাপে ফেলতে এসে নিজেরাই ধাক্কা খেয়েছে । এবার আরও বড় ধাক্কা খাবার পথে চীন । বন্ধু রাষ্ট্র ইসরায়েল আগেই জানিয়েছিল ভারতের পাশে থাকার কথা । এবার ভারতের জন্য পাঠাচ্ছে অত্যাধুনিক মারাত্মক শক্তিশালী অস্ত্র, যা চীনের রাতের ঘুম ওড়ানোর জন্য যথেষ্ট ।

জানা গেছে, ভারতের বন্ধু রাষ্ট্র ইসরায়েল পাশে দাঁড়িয়ে ইসরায়েল পাঠাচ্ছে শক্তিশালী হেরন ড্রোন। এই মারাত্মক শক্তিশালী ড্রোন ভারতীয় সেনাবাহিনীর হাতে এলে লাদাখের নিয়ন্ত্রণরেখা বরাবর নজরদারি চালানোর জন্য ভারতকে আর চিন্তা করতে হবে না । এছাড়াও ইসরায়েলের পক্ষ থেকে  ভারতীয় সেনার জন্য স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলও ইসরায়েলের পক্ষ থেকে উপহার হিসাবে আসছে ।

ইসরায়েল যে মারাত্মক শক্তিশালী হেরন ড্রোন পাঠাচ্ছে, তার  টার্গেট অ্যাকুইজিশন ব্যাটারি যথেষ্ট উন্নত মানের। মাটি থেকে প্রায় ১০ কিমি ওপরে ওড়ার ক্ষমতা সম্পন্ন হেরন টানা দু দিনের বেশি সময় ধরে উড়তে পারে। যে কোনও প্রতিকূল আবহাওয়াতেও কাজ করার ক্ষমতা রাখে হেরন। রাতের বেলায়ও কাজ করতে বা নজরদারী চালাতে এই হেরন ড্রোনের কোন জুড়ি নেই ।

শুধু হেরন ড্রোন নয়, ইসরায়েল থেকে  ভারতীয় সেনা স্পাইক অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল পেতে চলেছে । এই অস্ত্রগুলি ভারতের হাতে আসামাত্রই চীন ফের চাপে পড়ে যাবে বলে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানা গেছে । সম্প্রতি চীন ভারতের বন্ধু দেশ নেপালের প্রধান মন্ত্রীকে কাজে লাগিয়েছে ভারত বিরোধী সুর চড়া করার জন্য । ভারতের কিছু জমি এর আগে নেপাল নিজেদের মানচিত্রে যুক্ত করে নেওয়ায় বিতর্ক শুরু হয় । মাত্র দুই দিন আগে নেপালের প্রধান মন্ত্রী কে পি শর্মা ওলি অযোধ্যা এবং ভগবান রামকেও অভারতীয় বলে বিতর্ক আরও উস্কে দিয়েছে ।

ইতিমধ্যে ভগবান শ্রী রাম এবং রামচন্দ্রের জন্মভুমি নেপালের বলে দাবী করায় অযোধ্যা মন্দির কমিটির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ করা হয়েছে । নেপালের শাসক দলের অন্দরেও প্রধান মন্ত্রী ওলির কাজকর্ম বা বিতর্কিত মন্তব্য ঘিরে অসন্তোষ শুরু হয়েছে । এমন কি নেপালের প্রধান মন্ত্রীর পদত্যাগের দাবী পর্যন্ত উঠছে । এদিকে চীন লাগাতার নেপালকে ভারত বিরোধী সুর চড়াবার জন্য প্রলুব্ধ করে যাচ্ছে ।

মন্তব্য
Loading...