সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

“আমেরিকার আনন্দের কোনও কারন নেই”- বার্তা দিয়ে আইসিসের নতুন মাথার নাম ঘোষণা করা হল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আইসিস যেন পুরানের রক্তবীজের বংশধর । তা না হলে, আইসিসের মাথা বাগদাদি মারা যেতে না যেতেই পরবর্তী প্রধানের নাম ঘোষণা করে ? হ্যাঁ, আইসিস তাদের প্রধান বাগদাদির মৃত্যুর চারদিন পরেই  দলের পরবর্তী মাথার নামও ঘোষণা করল ।  আইসিস জানিয়েছে, তাদের প্রয়াত নেতা আবু বকর আল-বাগদাদির শূন্য আসনে বসতে চলেছে আইসিস নেতা আবু ইব্রাহিম আল-হাশমি আল-কুরেশি।

রবিবার ট্রাম্প বলেন, “গত রাতে বিশ্বের শীর্ষ সন্ত্রাসী নেতাকে জব্দ করেছে আমেরিকা । মার্কিন হামলার পরে একটি আত্মঘাতী জ্যাকেট পরে, বিস্ফোরণ ঘটিয়ে বাগদাদি নিজেকে উড়িয়ে দেন।” ওই বিস্ফোরণে বাগদাদির তিন জন শিশুসন্তান মারা গেছে” । 

বাগদাদির পরে কে আসতে পারে এই পদে তা নিয়ে জল্পনা চলছিল তার মৃত্যুর পর থেকেই। সবচেয়ে বেশি সম্ভাবনা ছিল যার আসার, বাগদাদির ডানহাত বলে পরিচিত ছিল যে, আইসিসের সেই মুখপাত্র আবু আল-হাসান আল-মুহাজিরও বাগদাদির সঙ্গেই মারা গেছে । তাই বাগদাদির পরে আইএসের শীর্ষ নেতার দায়িত্বে কে আসতে পারে, তা নিয়ে জল্পনা চলছিল গত ক’দিন ধরেই । এবার সকল জল্পনার অবসান ঘটিয়ে নতুন নেতার নাম ঘোষণা করল আইসিস । পাশাপাশি বার্তা দিয়েছে, বাগদাদির মৃত্যুতে আমেরিকার স্বস্তি পাওয়ার কোনও কারণ নেই, কারণ হামলা থামাবে না তারা। বরং ইউরোপের দোরগোড়ায় পৌঁছে গেছে তারা ।

এবার নতুন নেতার হাত ধরে আইসিস আবার নতুন করে কিভাবে ধ্বংস যজ্ঞের ছক কশবে তা কে জানে ? কিন্তু বাগদাদির মৃত্যুতে তাদের সংগঠন যে শেষ হয়ে যায়নি, বরং আবার নতুন উদ্যম নিয়ে শুরু করতে চলেছে তারা সেই বার্তা বিশ্ব বাসীকে জানিয়ে রাখল ।

 

মন্তব্য
Loading...