সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

অযোধ্যায় রাম মন্দিরের ভিত পুজার দিন আইএসআই-এর নাশকতার ছক, সতর্কবার্তা গোয়েন্দাদের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সুপ্রিমকোর্টের রায় মেনে সব কিছু ঠিক থাকলে আগস্টের ৫ তারিখ অযোধ্যার রামমন্দির নির্মাণ কাজের শুভ সুচনা হতে চলেছে । সেখানে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথসহ বিভিন্ন বিশিষ্ট ব্যাক্তি । কিন্তু সেই অনুষ্ঠান বানচাল করতে  ভূমি পুজোর দিনই অযোধ্যায় জঙ্গি হামলার ছক কষছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই, সতর্ক করলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘র’ ।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার যে রিপোর্ট জমা দেওয়া হয়েছে, সেখানে বলা হয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই অযোধ্যায় ভুমি পুজার দিন জঙ্গি হামলার জন্য আফগানিস্থানে লস্কর ও জইশ জঙ্গিদের ট্রেনিং দিয়েছে ।অযোধ্যায় হামলা চালানোর জন্য একাধিক জঙ্গি দল পাঠানো হতে পারে।একই সময়ে অযোধ্যা ছাড়াও হামলার আশঙ্কা করা হচ্ছে  দিল্লি ও কাশ্মীরে।

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো। ওই দিন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কমপক্ষে ২০০ জন ভিভিআইপি। খোদ প্রধানমন্ত্রী যোগ দেবেন ভূমি পুজোর অনুষ্ঠানে। থাকবেন অমিত শাহ, রাজনাথ সিং এর মত হাইপ্রফাইল মন্ত্রীরা ছাড়াও একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা। সেই কারণে গোয়েন্দাদের এই রিপোর্টকে একেবারেই হাল্কা ভাবে নিচ্ছে না স্বরাষ্ট্রমন্ত্রক। ইতিমধ্যে রাজধানী দিল্লি ও অযোধ্যায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তরের তরফ থেকে জানা গেছে, ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের জন্য পাকিস্তানের কালা দিবস পালনের সিদ্ধান্ত আগেই নিয়েছিল ইমরানের সরকার। এর মধ্যেই স্থির হয় যে ওইদিনই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো হবে। ফলে ৫ই আগস্ট দিনটি পাকিস্তানের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ।  জঙ্গি ঘাঁটিগুলিতে লস্কর ও জইশ জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে মূলত ছোট ছোট দল তৈরি আত্মঘাতী হামলার পাশাপাশি ভিড় এলাকায় আইইডি বিস্ফোরণেরও ছক রয়েছে পাক গুপ্তচর সংস্থার।

মন্তব্য
Loading...