বার্সেলোনা ছাড়তে চলেছেন মেসি ? কারণ কি ? কি বলছেন ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা

মেসির বার্সেলোনা ছাড়ার কথা সামনে আসার পর থেকে ইউরোপিয়ান মিডিয়ায় জল্পনা শুরু হয়েছে মেসির ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া নিয়ে।

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ- বার্সেলোনা এবং লিওনেল মেসি। একে অন্যের বিনা ভাবা যায় কি ? ফুটবল ইতিহাসের অন্যতম সেরা কম্বিনেশন টিকিটাকা এবং মেসি ম্যাজিক। কিন্তু এবার বোধ হয় হতে চলেছে এর ছন্দপতন। রোজারিও থেকে বাবার সাথে ছোটবেলায় স্পেনে আসা ছেলেটা আজ বোধ হয় একটু বেশিই ক্লান্ত বোধ করছে। বারবার নিজের ক্যারিয়ারে বড় বড় ক্লাবের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন লিওনেল মেসি কিন্তু কি এমন হল যে সবাই মনে করছেন এবার লিওনেল মেসি ছাড়তে চলেছে বার্সেলোনা। আসুন জেনে নেওয়া যাক ঠিক কোন কোন কারণ গুলির জন্য লিওনেল মেসি ছাড়তে পারেন বার্সেলোনাকে –

Messi After Losing Vs Liverpool
Messi After Losing Vs Liverpool | Image Source: Twitter

প্রথম কারণ – চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতা। গত দু বছরে বার্সেলোনা প্রথম লেগে এগিয়ে থেকেও দ্বিতীয় লেগে হেরে বিদায় নিয়েছে যথাযথভাবে রোমা এবং লিভারপুলের বিপক্ষে। পরপর দুই বছর এইভাবে চ্যাম্পিয়নস লিগে হারাটাকে মেনে নিতে পারেননি লিওনেল মেসি।

দ্বিতীয় কারণ – নেইমারের বার্সেলোনায় না ফিরে আসাটা। নেইমার জুনিয়র, লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ এই তিন জনের বন্ধুত্বের কথা ফুটবল বিশ্বের কাছে লুকিয়ে নেই। নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর গত ট্রানস্ফার উইন্ডোতে বার্সেলোনায় ফিরে আসতে চেয়েছিলেন। কিন্তু বার্সেলোনা নেইমারকে না ফিরিয়ে এনে গত ট্রান্সফার উইন্ডোতে অ্যাটলেটিকো মাদ্রিদ এর থেকে আন্তোনিও গ্রিজম্যান কে সই করিয়েছে।

Eric Abidal, Barcelona Sporting Director
Eric Abidal, Barcelona Sporting Director | Image Source: REUTERS

তৃতীয় কারণ –  বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এবং লিওনেল মেসির প্রাক্তন টিমমেট এরিক আবিদাল এর সাথে মতপার্থক্য। লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে যাওয়ার কারণ এর মধ্যে এই কারণটি খুবই গুরুত্বপূর্ণ। বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল সম্প্রীতি একটি ইন্টারভিউ তে বলেন যে বার্সেলোনার প্রাক্তন কোচ এরনেস্ত ভালভেরদে যখন দায়িত্বে ছিলেন তখন টিমের প্লেয়াররা কোচকে সাপোর্ট করতেন না। এই বিবৃতি দেওয়ার পর লিওনেল মেসি তার ইনস্টাগ্রামে নিজের ক্ষোভ উগরে দেন। সেখান থেকে শুরু হয় সব জল্পনা।

Pep Guardiola about Messi
Pep Guardiola about Messi | Image Source: Twitter

মেসির বার্সেলোনা ছাড়ার কথা সামনে আসার পর থেকে ইউরোপিয়ান মিডিয়ায় জল্পনা শুরু হয়েছে মেসির ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া নিয়ে। পেপ গার্দিওলা এই প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন খুবই সম্প্রতি। ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা মিররে লেখা হয়েছে পেপ গার্দিওলা মেসিকে নিয়ে বলেছেন “ও একজন বার্সেলোনার ফুটবলার এবং আমার ইচ্ছা যে ওর ক্যারিয়ার যেন ও বার্সেলোনা তাই শেষ করে।”

অতএব লিওনেল মেসির ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার জল্পনা এখন আপাতত নেই বললেই চলে। কিন্তু বার্সেলোনার সাথে যদি লিওনেল মেসির সম্পর্ক সুমধুর না হয় আগামী ট্রান্সফার উইন্ডো খোলার আগে, তবে মেসিকে হারাতে হতে পারে ফুটবল ক্লাব বার্সেলোনার।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...