সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

হাতের নাগালে আইফোন ; সস্তার আই ফোনের খবর দিল অ্যাপল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আইফোন এক্স আর ভারতের বাজারে এসেছে । এখন হাতের নাগালে আসতে চলেছে আইফোন । আইফোন-এর প্রতি মানুষের আগ্রহ সীমাহীন । বিশেষ করে নতুন প্রজন্মের মধ্যে আইফোন প্রেম বেশী দেখা যায় । কিন্তু সখ থাকলেও আইফোন কেনার মত সামর্থ্য সকলের থাকেনা এর আকাশ ছোঁয়া দামের কারনে ।

এবার ভারতের বাজারে এসেছে আইফোন এক্স আর । আইফোনের ক্ষেত্রে দেখা যায় এগুলি বেশীর ভাগ দেশের বাইরে থেকে এসেম্বল হয়ে আসে । ফ লে ভারতীয়দের বেশ চড়া দাম দিয়ে কিনতে হয় এই আইফোনগুলি । আইফোনগুলির দামও বাজার চলতি অন্যান্য ফোনের তুলনায় অনেক বেশী হয় । সবচেয়ে বড় সমস্যা হল, এই আইফোন একবার খারাপ হয়ে গেলে সার্ভিস সেন্টার সব সময় পাওয়া যায় না হাতের কাছে । কিন্তু এবার সেই সকল সমস্যা অর্থাৎ দাম এবং সার্ভিস-এর সমাধান হতে চলেছে । কারন এবার থেকে ভারতেই এসেম্বল করা আইফোন পাওয়া যাবে ।

দামের দিক থেকে কিছু কিছু মোবাইল কোম্পানি আইফোনকে পিছনে ফেলে দিয়েছে । মার্কেটে টিকে থাকতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল সংস্থা অ্যাপেল ভারতের বাজারে সস্তার আইফোন আনতে চলেছে । আগামী দিনে বিভিন্ন দোকানে পাওয়া যাবে  আইফোন । বিশেষজ্ঞরা মনে করছেন অন্যান্য কোম্পানিকে পিছনে ফেলে শীর্ষ স্থান দখল করার জন্য অ্যাপল এই সিদ্ধান্ত নিয়েছে । কারন ভারতে এসেম্বল করা হলে এবং সার্ভিস সেন্টার বা রিটেল স্টোর খলা হলে এই আইফোনগুলির দাম কিছুটা কমবে এবং মধ্যবিত্তের নাগালে চলে আসবে ।

এছাড়া আগামী বছরের শুরুতেই নয়া এই স্মার্টফোন লঞ্চ করতে পারে বিশ্বখ্যাত সংস্থা অ্যাপেল ।পাশাপাশি তারা আরও জানিয়েছে,  ২০২০ সালে ৩ থেকে ৪ কোটি আইফোন SE-2  বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছে অ্যাপেল ।

কিন্তু চমক আছে অন্য জায়গায় । এই নতুন আই ফোন কত টাকায় গ্রাহকরা পাবেন ?  জানা গিয়েছে, মাত্র ৩৯৯ মার্কিন ডলার (ভারতীয় টাকায় প্রায় 28 হাজার টাকা) থেকে আইফোন SE-2 এর দাম শুরু হবে। অন্যান্য আইফোনের তুলনায় অনেকটাই কম দামে লঞ্চ হলেও এই ফোনে লেটেস্ট A13 বায়োনিক‌ চিপসেট ব্যবহার হবে বলে জানা গিয়েছে । তবে এই আই ফোনে  থ্রিডি টাচ থাকছে না ।

মন্তব্য
Loading...