সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আকর্ষণীয় পরিষেবা নিয়ে হাজির ভারতীয় রেল, বিনামূল্যে পাওয়া যাবে খাবার

ট্রেনে বা ষ্টেশনে যেখানেই খাবার খাওয়া হবে সেখান থেকে বিল প্রদানের ব্যবস্থা করছে ভারতীয় রেল। যদি বিল না দেওয়া হয় কথাও থেকে তবে সেই খাবার বিনামূল্যে পাবেন ক্রেতা। এমন পরিষেবা নিয়েই হাজির হচ্ছে এবার ভারতীয় রেল।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-বাজেট পেশের পর থেকেই সাধারণ মানুষের জন্য একের পর এক পরিষেবা নিয়ে এসে চমকে দিচ্ছে ভারতীয় রেল। কিছুদিন আগেই জানানো হয়েছে ঘুমন্ত যাত্রীদের জন্য ‘ওয়েক আপ’ অ্যালার্ম কলের ব্যবস্থা করা হবে যাতে যাত্রীরা তাদের গন্তব্য ষ্টেশনে নামতে পারেন, এছাড়াও ওয়াক শপের ব্যবস্থাও করা হয়েছিল ভারতীয় রেল কর্তৃপক্ষের তরফ থেকে। এবারে বিনামূল্যে খাবার দেওয়ার মতো পরিষেবা নিয়ে হাজির হল ভারতীয় রেল।

এব্যাপারে জানা গিয়েছে যে, ট্রেনে যাওয়া কালীন অনেকেই কিছু না কিছু খাবার কিনে থাকেন। এই খাবার কিনতে গিয়ে অনেক বেশী দাম দিতে হয় যাত্রীদের। কিন্তু উপায় না থাকায় বেশী দাম দিয়েই খাবার কিনতে হয় সকলকে। এছাড়াও খাবার নিয়ে যাত্রীদের থেকে নানা অভিযোগ শোনা যায় প্রায়ই। গত বছরে এধরনের অভিযোগের সংখ্যা ছিল প্রায় সাড়ে সাত হাজার।

ট্রেনে বা ষ্টেশনে যেখানেই খাবার খাওয়া হবে সেখান থেকে বিল প্রদানের ব্যবস্থা করছে ভারতীয় রেল। কারণ ন্যায্য মূল্যের খাবার বিক্রয় করা হচ্ছে কিনা সেদিকে নজর রাখতেই এই বিলের ব্যবস্থা করতে চাইছে ভারতীয় রেল। যদি বিল না দেওয়া হয় কথাও থেকে তবে সেই খাবার বিনামূল্যে পাবেন ক্রেতা। এমন পরিষেবা নিয়েই হাজির হচ্ছে এবার ভারতীয় রেল।

মন্তব্য
Loading...