সর্বকালের সেরা বোল্টের দৌড়ের রেকর্ড ভাঙলেন ভারতীয় মহিষ পালক ! দাবী সোশ্যাল মিডিয়ায়

উসেইন বোল্টের রেকর্ড নাকি ভেঙ্গে দিয়েছেন কর্ণাটকের একজন মহিষ পালক !

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ১০০ মিটার দৌড়ে সর্বকালের সেরা রেকর্ড রয়েছে দৌড়বিদ জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের দখলে । তিনি ২০০৯ সালে জার্মানির বার্লিনে হওয়া বিশ্ব চ্যাম্পিয়নশিপে মাত্র ৯.৫৮ সেকেন্ড ১০০ মিটারের স্প্রিন্ট শেষ করে বিশ্বরেকর্ড করেছিলেন । কিন্তু নেট দুনিয়ায় দাবী করা হল, উসেইন বোল্টের সেই রেকর্ড নাকি ভেঙ্গে দিয়েছেন কর্ণাটকের একজন মহিষ পালক !

নেট দুনিয়ায় তোলপাড় হওয়া এই খবর বেরিয়েছে সোশ্যাল মিডিয়ায় । সোশ্যাল মিডিয়ায় এক ব্যাক্তি টুইট করে এবং ছবি দিয়ে জানিয়েছেন,   উসেইন বোল্টের থেকেও দ্রুতগামী দৌড়বীরকে খুঁজে পাওয়া গেছে ভারতে। তাঁর নাম শ্রীনিবাস গৌড়া। ২৮ বছর বয়সী শ্রীনিবাস গৌড়া কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে বাস করেন, পেশায় মহিষ পালক । তার দৌড়ের এই রেকর্ড কোথায় করেছেন সে বিষয়ে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতা হয়েছিল ।

কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতার নিয়ম হল,  সেখানে জল-কাঁদার মধ্যে মহিষদের সাথে তাদের মালিকেও ছুটতে হয় । তা না হলে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মহিষরা বেছুট হয়ে যায় । সেই প্রতিযোগিতায় নিজের  পোষা দুই মহিষের সঙ্গে ২৮ বছর বয়সী শ্রীনিবাস গৌড়া দৌড়েছেন ১৪২.৫ মিটার পথ। কাদাজলে ভরা ওই পথ তিনি মাত্র ১৩.৬২ সেকেন্ডে দৌড়ে পার করেছেন বলে দাবী করা হয়েছে । জানা গেছে,  প্রথম একশো মিটার অতিক্রম করতে তার লেগেছে লেগেছে ৯.৫৫ সেকেন্ড, যা নাকি জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের দখলে থাকা ৯.৫৮ সেকেন্ডেরও কম সময় ।

সোশ্যাল মিডিয়ায় এই পোস্টটি পাবলিশ হবার সাথে সাথে বেশ শোরগোল পড়ে গিয়েছে । শ্রীনিবাসের ছবিটি পোস্ট করে ক্যাপশন লিখেছেন ডিপি সতীশ । সেখানেই তিনি জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের সাথে তুলনা করেছেন শ্রীনিবাসের দৌড়কে । যদিও এখনও পর্যন্ত যাচাই করা হয়নি, ভারতীয় মহিষ পালক শ্রীনিবাস সত্যি সত্যি এত দ্রুত বেগে দৌড়েছিলেন কিনা ! যদি সত্যি হয় তাহলে বলা যায় বিশ্বের দ্রুততম মানুষ কিংবদন্তী উসেইন বোল্টকে হারিয়ে দিয়েছেন তিনি । এখনও পর্যন্ত এই জামাইকানের দখলে আছে  অলিম্পিক্সে আট বার ও বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে ১১ বার সোনা জেতার রেকর্ড । তবে উসেইন বোল্টের কাছে এখনও এই খবর পৌঁছায়নি বলে জানা গেছে । যদি পৌঁছায়, তাহলে উসেইন বোল্ট কি করবেন সেটাই ভাবতে বসেছে সকলে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...