ভারত সতর্ক; সন্ত্রাসবাদী হামলা হতে পারে দক্ষিণ ভারতে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভারত অধ্যুষিত কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর একের পর এক ঘটনা ঘটছে। ভারত পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলার আশঙ্কার করছে। এ আশঙ্কার কারনে সব রাজ্যে অতিরিক্ত ব্যবস্থা নিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয়।

গত সোমবার ভারতের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, দক্ষিণ ভারতে বড় রকমের সন্ত্রাসবাদী হামলা হতে পারে। সেনার তরফে এও জানানো হয়েছে, স্যার ক্রিকে কয়েকটি পরিত্যক্ত নৌকো পাওয়া গিয়েছে। সন্দেহ করা হচ্ছে, ওই নৌকো করে জঙ্গিরা এসেছে সমুদ্র পথে।

গুজরাট ও পাকিস্তানের সিন্ধুপ্রদেশের মধ্যে ছোট একটি সামুদ্রিক অংশ স্যার ক্রিক। জানা যায় মুম্বই সন্ত্রাসের ঘটনার জঙ্গিরা এ পথেই ভারতে এসেছিল। ডিঙি নৌকো চেপে উপকূল রক্ষী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে রাতের অন্ধকারে ঢুকে পড়েছিল দেশের বাণিজ্য নগরীতে। সেই ধরনের হামলার আশঙ্কাই করছে সেনাবাহিনী। ভারতের প্রশাসন জঙ্গী হামলার বিষয়ে সতর্ক রয়েছে। গত আগস্ট মাসেও একবার গোয়েন্দারা সতর্ক করেছিল।

উল্লেখ্য কাশ্মীর থেকে ভারত বিশেষ ক্ষমতা ৩৭০ ধারা অবলোপনের পর থেকে পাকিস্তানের ইমরান সরকার ভারতের বিভিন্ন আভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করে আসছিল। জাতিসংঘে বিভিন্ন ভারত বিরোধী উস্কানি, ভারতের রাষ্ট্রপতিকে পাকিস্তানের আকাশ সীমানায় ঢুকতে না দিয়ে আর্ন্তজাতিক আইনের দিকে কোন ধরনের সম্মান না জানিয়ে একের পর এক ঘটনা ঘটিয়ে চলছে। তবে ভারতের সেনা কর্মকর্তারা বলেছেন, পাক সরকারের মদত ও প্ররোচনাতেই কাশ্মীর থেকে কন্যাকুমারী জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা বাড়ছে। তবে তা প্রতিহত করতে নিরাপত্তা বাহিনী সর্বদাই সতর্ক রয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...