সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

দীপক চাহার এর হ্যাটট্রিক এর সাথে এক অনন্য কীর্তি স্থাপন করল ভারতীয় বোলাররা, তৈরি হল নতুন বিশ্বরেকর্ড

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  ক্রিকেট জগতে নতুন ইতিহাস গড়ল ভারত। এই মুহূর্তে চলছে টি টোয়েন্টি ক্রিকেট খেলা। গতকাল নাগপুরে ছিল ভারত বনাম বাংলাদেশ টি টোয়েন্টি খেলা। যেখানে ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় দীপক চাহার নতুন রেকর্ড গড়লেন। কালকের খেলায় ভারত মোট ২০ ওভারে ১৭৪ রান করে। উইকেট পড়েছিল ৫টি। ওপর দিকে বাংলাদেশের মোট সংগৃহীত রান ছিল ১৪৪ রান, ১৯.২ ওভারে। অর্থাৎ বাংলাদেশকে ৩০ রানে হারিয়ে ম্যাচ জেতে ভারতীয় ক্রিকেট দল।

কাল ভারতীয় দলের প্রত্যেক খেলোয়াড়দের দুর্ধর্ষ পারফম্যান্স সত্যিই প্রশংসার যোগ্য। কিন্তু সবচেয়ে ভালো পারফম্যান্স ছিল দীপক চাহারের। তার অভূতপূর্ব বোলিংএর ফলে ভারতীয় দল জয়লাভ করেছে একথা বলাই যায়। ম্যাচের শেষে বাংলাদেশের আমিনুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং সাফিউল ইসলামকে আউট করে পরপর তিনটি উইকেট নেন তিনি। আর তাতেই ইতিহাস গড়ে ভারত।

একই বছরে এই নিয়ে তিনবার হ্যাট্রিক করল ভারত। এর আগে ওয়ান ডে ইন্টারন্যাশনাল খেলায় আফগানিস্থানের বিপক্ষে বিশ্বকাপে একই ভাবে পরপর তিনটি উইকেট নিয়ে প্রথমবারের মত হ্যাট্রিক করেছিলেন ভারতীয় ক্রিকেটার মোহম্মদ শামি। দ্বিতীয় বারে হ্যাট্রিক করেন জাসপ্রীত বুম্রাহ, টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরপর তিনটি উইকেট নেন তিনি। একই বছরে তিনবার, ক্রিকেটের তিনটি আলাদা ফরম্যাটে ভারতীয় বোলাররা হ্যাট্রিক করে বিশ্বরেকর্ড করল। 

মন্তব্য
Loading...