সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনা মোকাবিলায় ভারত পৌঁছল ৩য় ষ্টেজে; কি বলছেন বিশেষজ্ঞরা!

৩য় পর্যায় করোনা মোকাবিলায় ভারত কতোটা সক্ষম, জানালো বিশেষজ্ঞরা। Experts say how much India is capable of tackling the third phase of Corona.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় সারা দেশ জুড়ে চলছে লকডাউনের পরিস্থিতি। এর মধ্যেই ভারত করোনা মোকাবিলায় ২য় পর্যায় পার করে প্রবেশ করেছে ৩য় পর্যায়। এই পর্যায়টি হল সবচেয়ে মারাত্মক পর্যায়, জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এই পর্যায় দেশ সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা থেকে যায়। কারণ এই সময় থেকে শুরু হয় কমিউনিটি স্প্রেডিং।

এই পর্যায় এর সাথে ভারতের মোকাবিলা করতে হলে শুধু লকডাউনই একমাত্র পথ নয়। এক্ষেত্রে যেটা করতে হবে সেটা হল বাড়াতে হবে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসাকর্মী। বর্তমানে দেশে আজকে অবধি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ৯০০ এর ওপর।

করোনা ভাইরাসের মোকাবিলা করতে ভারতকে ২২ কোটি টাকার অর্থ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ট্রাম্প সরকার। কারণ করোনা মোকাবিলায় অনেকগুলি ধাপ আছে। লক্ষণ এবং রোগী শনাক্ত করা, তাকে আইসোলেট করা, তারপর তার চিকিৎসা করা। সেই জন্য দেশে দরকার বিপুল পরিকাঠামো।

তবুও আশার বিষয় হল দেশে করোনা আক্রান্তে মৃতের থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা অনেক বেশী। ভারতের চিকিৎসক, সরকার, প্রশাসন এবং অন্যান্য ইমারজেন্সি সার্ভিস যেভাবে তৎপরতার সাথে কাজ করে চলেছে সেখানে দেশবাসীর সাহায্য পেলে ভারত এই করোনা ভাইরাসের মোকাবিলা করতে এবং জিততে সক্ষম হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মন্তব্য
Loading...