বাগেরহাটে জেলা ব্যাপি একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচীর উদ্বোধন

0

“নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এ প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে জেলা ব্যাপি একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচি উপলক্ষে ৬ আগস্ট মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। পরে জেলা প্রশাসন চত্বর পরিস্কার করার মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান এ কর্মসূচির উদ্বোধন করেন। মানুষকে সচেতন করার জন্য পরিস্কার পরিচ্ছন্নতার গুরুত্ব ও ডেঙ্গু জ্বরের লক্ষণ ও করণীয় শীর্ষক লিফলেট বিতরণ করেন কর্মকর্তারা।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জনাব মোঃ মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিন হোসেন প্রমুখ।

এদিকে বাগেরহাট শিশু হাসপাতালের মোড় থেকে বেসরকারি উন্নয়ন সংস্থা ও শিক্ষার্থীরা একটি র্যা লী বের করে। র‌্যালিতে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ব্রাকের জেলা প্রতিনিধি মারুফ পারভেজ, কোডেকের সইফ উল্লাহ, বেলায়েত হোসেন ডিগ্রি কলেজের প্রভাষক মাসুদুল হক, উদয়ন বাংলাদেশের পরিচালক ইসরাত জাহান, বাধনের মামুন আহমেদ প্রমুখ।

সারাদেশে ডেঙ্গু মোকাবেলায় জেলা ব্যাপি সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। এ কর্মসূচির মাধ্যমে জেলা শহর, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল স্থান পরিস্কার পরিচ্ছন্ন করা হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...