ডেঙ্গুর পরীক্ষার জন্য বাগেরহাট সদর হাসপাতালে অটোমেটেড সেল মেশিন উদ্বোধন

0

সারাদেশে ডেঙ্গু যখন এক আতঙ্ক তখনই বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য ব্যাতিক্রমি উদ্যোগ নিলেন। বাগেরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার জন্য অটোমেটেড সেল মেশিন উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে হাসপাতালের প্যাথলজি কক্ষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় আনুষ্ঠানিকভাবে এ মেশিনের উদ্বোধন করেন।

এসময়, বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামান, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, আওয়ামী লীগ নেতা শেখ ফিরোজুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান প্রমুখ।

মেশিন উদ্বোধন শেষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় সদর হাসপাতাল পরিদর্শণ করেন। হাসপাতালে চিকিৎসাধীণ ডেঙ্গু রোগীদের চিকিৎসার খোজ খবর নেন।

পরিদর্শণ শেষে শেখ তন্ময় সাংবাদিকদের বলেন, সকলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে বাগেরহাট সদর হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটের সমাধাণ করা হবে। চিকিৎসক সংকট পূরণ হলে ২৫০ শয্যা হাসপাতাল চালুর উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি। পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন তিনি।

উল্লেখ, অটোমেটেড সেল মেশিন রক্তের বিভিন্ন পরীক্ষার একটি আধুনিক মেশিন। এ মেশিনে রক্তের প্লাটিলেটের সংখ্যাগত পরিমান নির্ধারণ, রক্তের স্বেত রক্ত কনিকা, লোহিত রক্ত কনিকা, অনুচক্রিকার পরিমান নির্ধারণসহ রক্তের ৪০ ধরণের পরীক্ষা করা যায়। এই প্রথম বাগেরহাট সদর হাসপাতালে এই মেশিনটি স্থাপন করা হল। এ মেশিনে ডেঙ্গু আক্রান্তদের রক্তে প্লাটিলেট এর সংখ্যাগত পরিমান করা যাবে। যা ডেঙ্গু চিকিৎসায় ভূমিকা রাখবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...