সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ভারতে আরও ভয়াবহ করোনা পরিস্থিতি; গত এক দিনে আক্রান্ত ২২৭, মৃতের সংখ্যা বেড়ে ৩২

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশ জুড়ে চলছে ২১ দিনের বিরামহীন লকডাউন । কিন্তু এই লকডাউনেও থেকে থাকছে না সংক্রমণ কিম্বা মৃত্যু । বলতে গেলে মিনিটে মিনিটে বদলাচ্ছে চিত্র ।গত এক দিনে আক্রান্ত ২২৭, মৃতের সংখ্যা বেড়ে ৩২ । বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ১২৫১ জন।

গত একদিনে ২২৭ জন করোনা সংক্রামিত হবার খবর পাওয়া গেছে । এই পর্যন্ত ভারতে একদিনে এই বৃদ্ধি সর্বাধিক। অন্যদিকে করোনা আক্রান্তের বিচারে মহারাষ্ট্রকে পিছনে ফেলে এগিয়ে গেছে  কেরল। শেষ খবর পাওয়া পর্যন্ত কেরলে মোট আক্রান্তের সংখ্যা ২০২। তবে সবচেয়ে বেশী করোনা সংক্রমণে মারা গেছে মহারাষ্ট্রে ।

অন্য দিকে যে কোন স্মার্ট ফোন থেকে করোনা সংক্রান্ত তথ্য সরাসরি জানা যাচ্ছে  ‘ইন্ডিয়া কোভিড ১৯ ট্র্যাকার’ বলে একটি বেসরকারি ড্যাশবোর্ড থেকে । কিন্তু সেখানে আক্রান্তের সংখ্যা ১৩২৮ ও মৃতের সংখ্যা ৩৪ দেখানো হচ্ছে।তবে এই ড্যাশ বোর্ডে ভারতের সামগ্রিক তথ্য দেখানো হচ্ছে । অর্থাৎ ড্যাশবোর্ড থেকে ভারতীয় ও বিদেশি নাগরিকদের যৌথ পরিসংখ্যান দেখানো হচ্ছে । অন্য দিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্যে শুধুমাত্র ভারতীয় নাগরিকদের হিসেব দেখানো হয়েছে।

বর্তমানে কেরল রাজ্যে মোট ২০২ জন আক্রান্ত হয়েছে, এবং মারা গেছে ১ জন । কেরলে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি মিলেছে ১৯ জনের । অন্য দিকে মহারাষ্ট্রে মোট ১৯৮ আক্রান্ত হয়েছে, মারা গেছে ৮ জন এবং মোট  ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ।

মন্তব্য
Loading...