কয়েক কোটি প্যান কার্ড বাতিলের মুখে

৩০কোটি ৭৫ লক্ষ মানুষের প্যান কার্ডের সাথে আধার কার্ড সংযুক্তিকরণ করা হলেও দেখা গিয়েছে প্রায় ১৭ কোটি মানুষ প্যান কার্ডএর সাথে আধার কার্ড লিঙ্ক করাননি এখনও। তাদের সকলের প্যান কার্ড এবার বাতিলের পথে। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বাতিল হতে চলেছে কয়েক কোটি প্যান কার্ড। প্যান কার্ড নম্বর অর্থাৎ পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর একজন ভারতীয় নাগরিকের কাছে অত্যন্ত একটই গুরুত্বপূর্ণ নথি। কিছুদিন আগেই প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক করানো নিয়ে এক জরুরী ঘোষণা করা হয়েছিল। এই ঘোষণা অনুযায়ী প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক না করালে প্যান কার্ডের নম্বর বা প্যান বাতিল হয়ে যেতে পারে।

ফের নতুন এক সমস্যা দেখা দিয়েছে এই প্যান কার্ড নিয়ে। ঘোষণার পরে ৩০কোটি ৭৫ লক্ষ মানুষের প্যান কার্ডের সাথে আধার কার্ড সংযুক্তিকরণ করা হলেও দেখা গিয়েছে প্রায় ১৭ কোটি মানুষ প্যান কার্ডএর সাথে আধার কার্ড লিঙ্ক করাননি এখনও। তাদের সকলের প্যান কার্ড এবার বাতিলের পথে।

এই ১৭ কোটি মানুষের জন্য শেষ সময় দেওয়া হয়েছে চলতি বছরের ৩১শে মার্চ পর্যন্ত। এই সময়ের মধ্যে প্যান কার্ড ও আধার কার্ড সংযুক্তিকরণ না করালে বাতিল করা হবে তাদের প্যান কার্ড।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...