শেষ পর্যন্ত বাংলাদেশের বিএনপির ছাত্র সহযোগী সংগঠন ছাত্রদলের কমিটি নির্বাচন

ছাত্রদলের কমিটির নির্বাচনের পূর্ব নির্ধারিত তারিখ ছিল ১৪ সেপ্টেম্বর। ১২ সেপ্টেম্বর ছাত্রদলের প্রাক্তন এক কমিটির নেতা মামলা করায় আদালত নিষেধাজ্ঞা প্রদান করেন। পরবর্তী ছাত্রদলের কাউন্সিল বাতিল হয়। গত বুধবার ১৮ সেপ্টেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এ কাউন্সিল শেষে আজ ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর ৪৫ মিনিটে ছাত্রদলের কমিটির নাম ঘোষণা করা হয়।

নতুন এ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন। আর সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। বিএনপির সিনিয়র নেতা মির্জা আব্বাস আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। ফলাফতে জানা যায় ৫৩৩ জন কাউন্সিলর ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৮১টি। এর মধ্যে ১৮৬ ভোট পেয়ে ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়েছেন খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮।

ছাত্রদলের এ কাউন্সিলে ১৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শ্যামল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৮। সভাপতি খোকনের বাড়ি বগুড়া জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে ২০১০ সালে মাস্টার্স শেষ করেছেন। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। ছাত্রদলের গত কমিটিতে গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক ছিলেন তিনি।

সাধারণ সম্পাদক শ্যামলের বাড়ি নরসিংদীতে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্সের শিক্ষার্থী ছিলেন। শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, ছাত্রদলের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। ওই কমিটিতে সভাপতি হন রাজীব আহসান ও সাধারণ সম্পাদক হন আকরামুল হাসান।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য