সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রাজ্যজুড়ে করোনার আবহেই প্রতিটি তৃণমূল কর্মীকে নিতে হবে ১০ টি পরিবারের দায়িত্ব – অভিষেক

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আগামী বছর বিধানসভা ভোট । এদিকে যেভাবে রাজ্যজুড়ে করোনার ভয়াবহ রূপ বেরিয়ে আসছে, তাতে রাজনৈতিক কর্মসুচি পালন করা অসম্ভব । এরই মাঝে সেই করোনা পরিস্থিতির মধ্যেই  জনসংযোগের দিকে নজর দিলেন যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় । ফেসবুক লাইভে এসে তিনি নির্দেশ দিলেন, দলের প্রতিটি কর্মীকে নিতে হবে ১০ টি পরিবারের দায়িত্ব ।

শনিবার যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ফের দলের জনসংযোগ বাড়াতে উদ্যোগী হলেন । এদিন  যুবশক্তি কর্মসূচির অংশ হিসেবে ফেসবুক লাইভে এসেছিলেন তিনি । সেখানেই রাজ্য জুড়ে করোনা পরিস্থিতিকেই হাতিয়ার করে এগিয়ে যাবার নির্দেশ দিলেন । একদিকে যেমন দলীয় কর্মীদের আগামী ২১ শে জুলাইয়ের জন্য চাঙ্গা করলেন, তেমনি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকেও নিলেন এক হাত ।

দলীয় কর্মসূচিতে অভিষেক জানান, পাড়া প্রতিবেশীর দায়িত্ব নিতে হবে যুব সম্প্রদায়কেই। তাই করোনা পরিস্থিতিতে প্রত্যেক তৃণমূল কর্মীদের দশটি করে পরিবারের দায়িত্ব নিতে হবে। তাঁদের বাড়ি-বাড়ি গিয়ে খোঁজ খবর নিতে হবে। প্রয়োজনে বাজার করে দেওয়া, ওষুধ এনে দেওয়া, কোভিড পরিস্থিতি নিয়ে সচেতন করতে হবে তাঁদের। এক-দুদিন নয়, আগামী কয়েক মাস তাঁদের দায়িত্ব নিতে হবে তৃণমূল কর্মীদের।

রাজ্যে যেভাবে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে তাতে আগামী দিনে  জনসভা বা মিছিল করা সম্ভব নয়। এদিকে সাম্নেই তৃণমূলের ২১ শে জুলাই !  তাই দলনেত্রীর মমত বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ভারচুয়াল সংযোগে ব্রতী হয়েছেন তৃণমূল নেতা-কর্মীরা। যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এদিন সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে সেখানে লাইভে এসে বক্তব্য রাখলেন । সেখানেই  দলের নতুন কর্মসূচির কথা ঘোষণা করেন তিনি।

এদিন ফেসবুক লাইভে অভিষেক বন্দ্যোপাধ্যায় নতুন জনসংযোগ কর্মসূচির কথা ঘোষণা করেন । বিরোধী দল বিজেপিকে এক হাত নিয়ে তিনি বলেন,  ‘কোনও অশুভ শক্তিকে বাংলার ঢুকতে দেব না। বাংলার মানুষ একজোট হয়ে যে কোনও অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করবে।’ পাশাপাশি, নাম না করেই বিজেপিকে এক হাত নেন অভিষেক। তাঁর কথায়, ‘অনেক বিপদ কাটিয়ে উঠেছে বাংলা। কিন্তু কারোর কাছে মাথা নত করেনি। বরং বাংলা আজ যা ভেবেছে, কাল গোটা দেশ তাই ভেবেছে। এবারও তাই হবে। কোনও অশুভ শক্তিকে বাংলায় ঢুকতে দেব না।’ 

মন্তব্য
Loading...