সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

কলকাতায় পরিস্থিতি সামাল দিতে ফের বাড়ানো হল ৯ টি কন্টেনমেন্ট জ়োন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দিন যত গড়াচ্ছে, ততই ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে রাজ্যে করোনা পরিস্থিতি । এক সপ্তাহের জন্য কন্টেনমেন্ট জ়োন চিহ্নিত করে কড়া লকডাউনের দাওয়াই দিলেও ফের কলকাতায় আরও ৯ টি কন্টেনমেন্ট জ়োন  বাড়ানো হল । ফলে বর্তমানে কলকাতায় মোট কন্টেনমেন্ট জ়োনের সংখ্যা দাঁড়াল ৩২ ।

গত ১৫ই জুলাই রাজ্য জুড়ে বিশেষ করে কলকাতা, দুই পরগনা এবং হাওড়ায় যেভাবে হু হু করে করোনা সংক্রমণ এবং মৃত্যু বাড়া শুরু করেছে, রাজ্য সরকার কন্টেনমেন্ট জ়োন চিহ্নিত করে কড়া লকডাউনের পথে হাঁটতে বাধ্য হয়েছে । প্রথম দিকে কলকাতায় মোট ২৪ টি কন্টেনমেন্ট জ়োন চিহ্নিত করা হয় । কিন্তু সেই তালিকা থেকে একটি জায়গা বাদ দেওয়া হয়েছে, আর নতুন করে যুক্ত হয়েছে ৯ টি কন্টেনমেন্ট জ়োন ।

শনিবার কলকাতা পুলিশ ও পুরসভা থেকে ৯ টি কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করে । নতুন করে যে কন্টেনমেন্ট জ়োন নির্বাচন করা হয়েছে সেগুলি হল সিআইটি রোডের একটি আবাসন, চাউলপট্টির একটি বস্তি, মতিলাল বসাক লেনের বাড়ি ও আবাসন, রাজা গোপীমোহন স্ট্রিট, কৈলাস বসু রোডের বাড়ি ও আবাসন, রামমোহন মল্লিক গার্ডেন লেনের একটি আবাসন, জাজেস কোর্ট রোডের একটি আবাসন, চেতলা রোডের একটি আবাসন, রাজপুর ডি-ব্লকের একটি বস্তি এবং মহারানি ইন্দিরাদেবী রোডের একাংশ (পল্লিশ্রী মোড় থেকে খেজুর বাগান)। তালিকা থেকে বাদ গিয়েছে বকুলবাগান রো-এর একটি বস্তি, রামকৃষ্ণ সমাধি রোডের আবাসনের একটি ফ্ল্যাট।

একটি কন্টেনমেন্ট জ়োন কেন তালিকা থেকে বাদ দেওয়া হল সে প্রশ্নের উত্তরে কলকাতা পুরসভা সূত্রের খবর, যে সব কন্টেনমেন্ট জ়োনে গত কয়েক দিন ধরে নতুন করে কেউ সংক্রমিত হচ্ছেন না, সেই অঞ্চলগুলি তালিকা থেকে বাদ দেওয়া হচ্ছে। কন্টেনমেন্ট জ়োন গুলিতে প্রশাসনের পক্ষ থেকে কড়া নজরদারি চালানোর ব্যবস্থা কড়া হয়েছে । এদিকে গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের নিরিখে ফের রেকর্ড হয়েছে । প্রায় ২২০০ জন মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ।

মন্তব্য
Loading...