সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

নতুন করে আরও কনটেনমেন্ট জোন যুক্ত কলকাতায়, দেখে নিন নয়া তালিকা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত বৃহস্পতিবার রাজ্যজুড়ে ভয়াবহ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য কনটেনমেন্ট জোন চিহ্নিত করে কড়া লকডাউন ঘোষণা করেছে । প্রাথমিকভাবে আগামী সাত দিন পর্যবেক্ষণ করা হবে কনটেনমেন্ট জোনগুলি । রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে প্রয়োজনে সময় সীমা আরও বাড়ানো হতে পারে । এরই মধ্যে ফের কলকাতায় আরও কিছু কনটেনমেন্ট জোন তালিকায় যুক্ত হল ।

রাজ্যে গত এক দিনে করোনা সংক্রমণের সংখ্যা এক ধাপে প্রায় বার’শ । যা এ যাবৎ কালের মধ্যে সবচেয়ে বেশি । সব থেকে খারাপ পরিস্থিতি কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হাওড়ায় । প্রাথমিকভাবে বৃহস্পতিবার কলকাতায় মোট ২৫ টি কনটেনমেন্ট জোন চিহ্নিত করে কড়া লকডাউন চালু করেছিল রাজ্য সরকার । কিন্তু গতকাল ফের আরও তিনটি নতুন করে কনটেনমেন্ট এলাকা তালিকায় যুক্ত করা হল ।

নতুন করে কলকাতায় যে তিনটি কনটেনমেন্ট জোন চিহ্নিত করা হয়েছে সেগুলি হল, গড়িয়াহাটের গড়চা রোড, ভবানীপুরের বকুলবাগান, মানিকতলা মেন রোডের একটি আবাসন এবং রামকৃষ্ণ সমাধি রোডের কিছুটা অংশ। অনেকেই মনে করছেন কড়া লকডাউন চলাকালিন আরও কিছু কনটেনমেন্ট জোন নতুন করে তালিকাভুক্ত হতে পারে ।

এদিকে কলকাতার ঠিক কোন কোন জায়গাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে, তা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। তবে গত বুধবার সেই সমস্যা মেটায় কলকাতা পুলিশ। তাদের অফিসিয়াল ফেসবুক পেজে ২৫টি জায়গার তালিকা প্রকাশ করে। তালিকা অনুযায়ী কলকাতা পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের মতিলাল বসাক লেন, ৭৪ নম্বর ওয়ার্ডের আলিপুর রোড, জাজেস কোর্ট, ৭০ নম্বর ওয়ার্ডের শরত্‍ বোস রোড, চক্রবেড়িয়া রোড, ৩১ নম্বর ওয়ার্ডের কাঁকুড়গাছি, ১৩ নম্বর ওয়ার্ডের আরিফ রোড, অধর চন্দ্র দাস লেন, ১০৯ নম্বর ওয়ার্ডের পূর্বলোক, ৯০ নম্বর ওয়ার্ডের শরত্‍ ব্যানার্জী রোড, ২৭ নম্বর ওয়ার্ডের হরিপাল লেন, ১৩ নম্বর ওয়ার্ডের জওহরলাল দত্ত লেন (দত্তবাগান), ৭৪ নম্বর ওয়ার্ডেও কড়া লকডাউন জারি রয়েছে। এছাড়াও কনটেনমেন্ট জোনের তালিকায় রয়েছে ৯৬ নম্বর ওয়ার্ডের বিজয়গড়, ৬৭ নম্বর ওয়ার্ডের ডঃ জিএস বোস রোড, ৩৮ নম্বর ওয়ার্ডের রাজা রামমোহন সরণি, ১০৯ নম্বর ওয়ার্ডের সম্মিলনী পার্ক, ১৩ নম্বর ওয়ার্ডের উল্টোডাঙা মেন রোড, ৩৩ নম্বর ওয়ার্ডের ত্রাণকৃষ্ণ নস্কর লেন ক্রসিং চালপট্টি রোড, ৬৭ নম্বর ওয়ার্ড, ১২৩ নম্বর ওয়ার্ডের বৈদ্যপাড়া হাইস্কুল থেকে ৪৬/১ ভূবনমোহন রায় রোড, ১২৪ নম্বর ওয়ার্ডের ৫১ প্রগতি পল্লি থেকে ২৪৫ সি এমজি রোড, ২৫ নম্বর ওয়ার্ডের বলরাম দে স্ট্রিট, ৬০ নম্বর ওয়ার্ডের সুন্দরীমোহন অ্যাভিনিউ ক্রসিং থেকে বৈদ্যপীঠ স্কুল কনটেনমেন্ট জোনের মধ্যে পড়েছে ।

মন্তব্য
Loading...