বিশাল কর্মসংস্থানের সুযোগ আসতে চলেছে, ৩০, ০০০ এরও বেশী চাকরির সুযোগ করে দেবে ফ্লিপকার্ট

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এবার ফ্লিপকার্টের হাত ধরেই বেকার ছেলেমেয়েদের জন্য এই কর্মসংস্থানের সুযোগ আসতে চলেছে বাংলায়। ৩০, ০০০ এরও বেশী কর্মচারী নিয়োগ করবে ফ্লিপকার্ট। বহুদিন ধরেই ফ্লিপকার্ট দেশের শীর্ষস্থানীয় ব্যবসাকারী একটি সাইট হিসেবে সকলের কাছে বিশেষ পরিচিতি লাভ করেছে। এইবার ফ্লিপকার্টের লজিস্টিক হাব নির্মাণের জন্য বাংলাকে বেছে নিয়েছে এই সংস্থা।

সম্প্রতি, একটি বৈঠকে এই সংস্থার চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার রজনীশ কুমার বলেছিলেন যে, বস্ত্র বিক্রির পাশাপাশি ফ্লিপকার্ট এবার খাদ্যশস্য বিক্রির ব্যাবসাতেও এবং কৃষিজাত পন্য সরবরাহ জনিত কাজেও পদার্পণ করবে। এর জন্য নদীয়া জেলার হরিণঘাটায় ফ্লিপকার্টের একটি লজিস্টিক হাব গড়ে তোলা হবে। যেখানে তৈরি হবে হিমঘর, গুদামঘর এবং ডিস্ট্রিবিউশন কেন্দ্র। এই লজিস্টিক হাবটি তৈরি করতে ১০০০ কোটি টাকা খরচ হবে বলে অনুমান করা হচ্ছে। এই হাবটি তৈরির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী ইন্সটাকার্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থার সাথে চুক্তি করেছেন। হরিণঘাটা নামক এলাকায় ১০০ একর জমির ওপর ইতিমধ্যেই নির্মাণ কাজ শুরু হয়ে গেছে। হাবটি তৈরি হতে ১ বছর সময় লাগতে পারে জানা গেছে তবে এটি হলে তা বেকার ছেলেমেয়েদের জন্য সুখবর বয়ে নিয়ে আসবে। এর মাধ্যমে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে যা সঙ্খ্যায় ৩০, ০০০ এরও বেশী।

এই মুহূর্তে ফ্লিপকার্ট যেভাবে ব্যাবসা করছে তাতে তারা বিশ্বব্যাপী তাদের পরিচিতি বাড়াতেই এই ধরণের পদক্ষেপ নিতে চলেছে। এখন অব্দি ভারত থেকে ২ লক্ষের বেশী ক্রেতা রয়েছেন, এর মধ্যে পশ্চিমবঙ্গ থেকে রয়েছে ৭০০০এরও বেশী ক্রেতা। বছরে এখান থেকেই ১২০০ কোটি টাকার ব্যবসা করে ফ্লিপকার্ট।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...