সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আপনার কি এলআইসি(LIC) তে টাকা রয়েছে? তাহলে কতখানি নিরাপদে আছে আপনার টাকা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- ভারতের সবচেয়ে বিশ্বস্ত জীবন বীমা সংস্থা হল এলআইসি(LIC)। যেভাবে বীমা এজেন্সি গুলি পরপর চোট খাচ্ছে এবং ভুয়ো বলে প্রমাণিত হচ্ছে তাতে সাধারণ মানুষের জীবনে নেমে এসেছে অসহায়তা। বিশেষ করে মধ্যবিত্ত এবং দরিদ্র মানুষের খেটে রোজগার করে আনা পয়সা যখন এভাবে ভুয়ো বীমা এজেন্সিতে রেখে চোট হয়ে যাচ্ছে তখন তারা অসহায় হয়ে পড়ছেন। তাদের কষ্টের জমানো টাকার সুরক্ষার ব্যাপারে কোনও এজেন্সিকেই ভরসা করতে পারছেন না তারা।

কিন্তু এলআইসি(LIC) একটি স্বীকৃত বীমা এজেন্সি। প্রায় অধিকাংশ মানুষেরই এখানে পলিসি করা আছে। জমানো আছে টাকা। চারিদিকে ভুয়ো এজেন্সি যেভাবে ধরা পড়ছে তাতে সাধারণ মানুষের মনে প্রশ্ন উঠছে, এলএইসি(LIC) তে টাকা রাখলে তা কি আদেও নিরাপদ? কিছুদিন আগে আইডিবিআই ব্যাঙ্ককে লোকসানের মুখ থেকে বাঁচাতে এগিয়ে এসেছিল এলএইসি(LIC)।

সম্প্রতি জানা গেছে আবাসন শিল্পে সাহায্যের জন্যও আবারও কাজে লাগানো হচ্ছে এলএইসি(LIC) কে। অর্থাৎ এলআইসি(LIC) থেকে টাকা ধার নিয়ে তা আবাসন শিল্পের কাজে লাগানো হবে। ফলে যাদের এলআইসি তে টাকা রয়েছে তাদের টাকা কতটা সুরক্ষিত আছে তা নিয়ে চিন্তিত সাধারণ মানুষ। অর্থ বিশেষজ্ঞ বিবেক কল তার নিজস্ব মতামত জানাতে গিয়ে বলেছেন, সরকার যা করছে তাতে নির্লজ্জতা প্রমাণিত হয়।’

কিন্তু সাধারণ মানুষকে আশ্বস্ত করতে অর্থমন্ত্রী এই ব্যাপারে বলেছেন যে, ‘যে সমস্ত কারণে এলআইসি(LIC) থেকে টাকা ধার দেওয়া হয়েছে তা সময়ের মধ্যেই সুদ সমেত ফেরত পাওয়া যাবে। তাই সাধারণ মানুষের চিন্তার কোনও কারণ নেই। তাদের জমানো টাকা সুরক্ষিত আছে।’ কিন্তু তা সত্ত্বেও উদ্বিগ্নতা কমেনি সাধারণ মানুষের। তাদের প্রশ্ন প্রশ্নই থেকে গিয়েছে। মেলেনি কোনও সদুত্তর।

মন্তব্য
Loading...