বিট্রিশ অকশন হাউসে হিটালারের স্ত্রীর ব্যবহৃত অন্তর্বাস নিলাম হল

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: দ্বিতীয় বিশ্বযুদ্ধের নায়ক এডলফ হিটলার। এডলফ হিটলারের স্ত্রী ইভা ব্রাউন।  ১৯১২ সালে জন্মগ্রহণকারী ইভা ছিলেন হিটলারের অন্তরঙ্গ সহচরী। ১৭ বছর বয়সে মিউনিখে ইভার সাথে হিটলারের সাথে প্রথম দেখা হয়। ১৯৪৫ সালে আত্মহত্যার পূর্ব পর্যন্ত হিটলারের সাথেই তিনি থেকেছেন। তবে ১৯৩৬ সালে আরেকবার আত্মহত্যা করতে চেয়েছিলেন। জানা যায় ইভার ধূমপান, প্রসাধনী ব্যবহার, ছোট কাপড় পরে রোদ পোহান হিটলার পছন্দ করছেন না। ইভাই হচ্ছেন একমাত্র ব্যক্তি যিনি হিটলার পালিয়ে যাওয়ার কথা বললে পালিয়ে না গিয়ে হিটলারের সাথে আত্মহত্যা করেন।

হিটলারের ঘনিষ্ঠ সেই সহযোগী ইভা ব্রাউনের গোলাপি রঙের অন্তর্বাস, রাতে পরার পোষাক এবং কিছু গয়না ব্রিটিশ অকশন হাউসে বিক্রির জন্য রয়েছে। এর মধ্যে ইভা ব্রাউনের কেবল অন্তর্বাস চার হাজার ছয়শ ১৯ ডলারে বিক্রি হয়েছে। নিলাম পরিচালনাকারী জনাথন হামবার্ট বলেন, এ ধরনের জিনিসের প্রতি মানুষের চাহিদা অনেক বেড়ে যাচ্ছে। কোনো ধরনের প্রমাণ না দেখেই উচ্চমূল্যে এসব বিক্রি হচ্ছে।

উল্লেখ্য ইভার অন্তর্বাস যিনি কিনে তিনি সাদা রঙের সুতির নাইটগাউনও কিনেছেন। সর্বমোট তিন হাজার দু’শ ৪৫ ডলারে সেটা কিনেছেন তিনি। এই নিলামে ব্রাউনের সোনাযুক্ত ব্রেসলেট বিক্রি হয়েছে দুই হাজার তিনশ আট ডলারে। জানা যায়, ওই ব্রেসলেট হাতে হিটলারের সঙ্গে তার স্ত্রীর ছবি রয়েছে। ১৯৩৮ সালে ব্রেসলেটটি তৈরি করা হয়।

প্রসঙ্গত, হিটলারের সার্বক্ষণিক সহযোগি ইভা দীর্ঘ সময়ের প্রেমিকা হলেও মৃত্যুর মাত্র ৪০ ঘণ্টা আগে তারা বিয়ে করেন। এরপর তারা একসঙ্গে বাঙ্কারে আত্মহত্যা করেন। চলতি বছরের শুরুর দিকে ৮০ হাজার ডলারে তার সুইসাইড নোট বিক্রি হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...