সময়ের সাথে হাত মিলিয়ে

এসে গেলো ব্রিটিশ রাজ সিংহাসনের নতুন প্রতিদ্বন্ধি

সারা বিশ্বের কাছে ব্রিটিশ রাজপরিবার বরাবরই এক কৌতুহলের বিষয়।যদিও বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন প্রিন্সেস ডায়নার ছোটো ছেলে প্রিন্স হ্যারি এবং তাঁর স্ত্রী মেগান মার্কেল। তাদের বিয়েটা যেমন ছিল আলোচনার কেন্দ্রে তেমনই তাঁদের প্রথম সন্তান জন্মের আগে থেকেই চলে এসেছে আলোচনার কেন্দ্রে।

তবে সমস্ত আলোচনার অবসান ঘটিয়ে সোমবার স্থানীয় সময় ভোর ৫ টায় পুত্র সন্তানের জন্ম দিলেন ডাচেস অফ সাসেক্স।সুত্রের খবর অনুযায়ী মা ও সন্তান দুজনেই সুস্থ আছে । সন্তানের ওজন হয়েছে ৭ পাউণ্ডের মতো। তাঁদের বিয়ের মতোই আবারও তারা সব প্রথা ভেঙ্গে তাঁরা তাঁদের প্রথম সন্তানের জন্ম দিল হাসপাতাল থেকে দূরে তাঁদের বর্তমান বাস ভবনে, উইন্সর এস্টেটের ফ্রগমোর কটেজে।রাজকুমারের জন্মের সময় আমেরিকা থেকে উপস্থিত হয়েছিলেন মেগানের মা ডরিয়া রাগল্যান্ড,যদিও এই সময়ও অনুপস্থিত ছিলেন মেগানের বাবা।

প্রথম বাবা হবার ব্যাপারে প্রিন্স হ্যারি খুবই উচ্ছ্বসিত।যদিও সন্তানের নাম এখনও ঠিক হয়নি। তবে সুত্রের খবর অনুযায়ী রাজপরিবারের নতুন সদস্য দ্বৈত নাগরিকত্তের অধিকারী হতে পারে কেননা তাঁর বাবা ব্রিটিশ এবং মা কৃষ্ণাঙ্গ যা রাজপরিবারের ইতিহাসে প্রথম।এছাড়াও এই সদস্য হলেন ব্রিটেনের সিংহাসনের ৭ তম দাবীদার।

মন্তব্য
Loading...