সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

গুরু নিত্যানন্দ স্বামী দ্বীপ কিনে নিজেই গঠন করলেন নতুন দেশ, আস্ত রিজার্ভ ব্যাঙ্ক

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সকলের মনে আছে গুরু নিত্যানন্দ স্বামীর কথা, ধর্ষণ এবং শিশু নিগ্রহে অভিযুক্ত হয়ে ভারত ছেড়ে যিনি পালিয়েছিলেন । এবার ভারত থেকে হাজার কিলোমিটার দূরে গঠন করলেন নিজের দেশ ‘কৈলাশ’ । রীতিমত হইহই করে চালু করলেন একটি আস্ত ব্যাঙ্ক ‘রিজার্ভ ব্যাংক অফ কৈলাস’ । গণেশ চতুর্থী উপলক্ষ্যে সেই আনন্দ ফলোয়ারদের সঙ্গে ভাগ করে নেবেন গুরুদেব নিত্যানন্দ স্বামী এমনটাই জানা গেছে ।

ধর্ষণে অভিযুক্ত নিত্যানন্দের নতুন দেশের নাম ‘কৈলাশ’ । নতুন এই দেশটি ঠিক কোথায় এখনও কেউ জানে না । তবে গত বছর নভেম্বর মাস থেকে এই নতুন দেশের নাম শোনা গেছে । দেশ পলাতক গুরু নিত্যানন্দের এই দেশের নাম শোনা গেছে তাঁর অফিসিয়াল ওয়েব সাইট www.kailaasa.org থেকে ।  সেই দেশে আজ গণেশ  চতুর্থীর দিনই নতুন মুদ্রা প্রকাশ্যে আনবেন বলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন তিনি । নয়া ব্যাঙ্কের নাম ‘রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাশ’ ।

www.kailaasa.org এই ওয়েব সাইট থেকে জানা যাচ্ছে নিজের নামে যে দেশটি নিত্যানন্দ ঘোষণা করেছেন সেখানে ১০ কোটি মানুষ রয়েছে । নিজেই তিনি সেখানে ‘স্বঘোষিত’ প্রধানমন্ত্রী । এটি একটি হিন্দু দেশ। মূলত ইংরাজি। সংস্কৃত ও তামিল ভাষায় কথা হয়। মূলত হিন্দুত্বের প্রচার চালায় এই দেশ। কৈলাসের নিজস্ব মুদ্রার পাশাপাশি রয়েছে নিজস্ব জাতীয় পতাকা, চিহ্ন এবং জাতীয় পশু বৃষ যা হিন্দুত্বে পবিত্র হিসবেই পরিচিত। এই দেশের জাতীয় ফুল পদ্ম।

স্বঘোষিত প্রধানমন্ত্রী স্বামী নিত্যানন্দ

অনেকেই অনুমান করছেন দেশ থেকে পালিয়ে স্বামী নিত্যানন্দ ইক্যুয়েডরের কাছে একটা ছোট্ট দ্বীপ কিনেছেন। যদিও ইক্যুয়েডর কোন পলাতক আসামী তাদের কোন দ্বীপ কিনেছেন এমন দাবি মানতে নারাজ। তাঁরা জানিয়েছে, তা আন্তর্জাতিক এলাকা, ইক্যুয়েডরের অংশ নয় । অফিসিয়াল সাইট www.kailaasa.org অনুযায়ী, সেখানে কৈলাস নামে যে দেশটি গঠন করেছেন পলাতক নিত্যানন্দ, সেখানে যারা নিজের দেশে সঠিকভাবে হিন্দুত্ব প্র্যাকটিস করতে পারছেন না এমন কিছু মানুষরা তাকে সাহায্য করেছে ।

দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর বহুবার সমন পাঠানো সত্ত্বেও আদালতে হাজিরা দেননি স্বামী নিত্যানন্দ । গত কয়েক মাস ধরে বিভিন্ন ভিডিও বার্তায় তাকে উদ্ভট সব বার্তা দিতে দেখা গেছে । সেখানেই তিনি দাবিও করেছেন  নিজস্ব দেশ প্রতিষ্ঠার কথা। তবে ভিডিওগুলি গোপন জায়গায় শুট করা। সেখানেই আজ নতুন মুদ্রার কথা জানাবেন নিত্যানন্দ । ভিডিও বার্তায়  স্বামী নিত্যানন্দ নিজেই জানিয়েছেন, রিযার্ভ ব্যাংক অফ কৈলাশ চালানোর জন্য অন্য দেশের সঙ্গে ‘মো’ (মেমরান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং)  স্বাক্ষরিত হয়েছে । যারা রিজার্ভ ব্যাংককে হোস্ট করবে।

মন্তব্য
Loading...