শোক নয় শক্তি: শোকের মাসের বিভিন্ন কর্মসূচী উপলক্ষে গাছের চারা বিতরণ

0

বাগেরহাটের জেলাপ্রশাসন জাতীয় শোকের মাসে বিভিন্ন কর্মসূচির শুরুতে গাছের চারা বিতরণ করেণ। গত বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, গনমাধ্যমকর্মী ও সাধারণ মানুষের হাতে তিনটি করে গাছের চারা তুলে দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত চারা বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিন হোসেন, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার। উপস্থিত সকলের হাতে একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা দেওয়া হয়। জেলা প্রশাসনের উদ্যোগে পাঁচ শতাধিক গাছের চারা বিতরণ করা হয়।

১৯৭৫ সালের এ মাসেই বাঙালি জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বীর বাঙালির ইতিহাসে কলঙ্কিত এক অধ্যায় সূচিত হয়েছে এ মাসেই। আগস্ট মানে বাঙালির শোকের মাস, বেদনার মাস। বছর ঘুরে আবার এসেছে বাঙালি জাতির ইতিহাসে রক্তের আখরে লেখা শোকাবহ আগস্ট। গতকাল বৃহস্পতিবার আগস্টের প্রথম দিন। শোকের মাসে প্রত্যয় ও শপথে শোককে শক্তিতে পরিণত করার অভয়মন্ত্রে আবার উদ্দীপিত হবে বাঙালি।

শোকের মাসকে শক্তির মাস করার লক্ষ্যে সরকার আগস্ট মাসে বিভিন্ন কার্যক্রমের পরিকল্পনা করে। তারই ধারাবাহিকতায় বাগেরহাট জেলা প্রশাসন গাছের চারা বিতরণ করে এ মাসের কর্মসূচীর উদ্ভোধন করেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...