মধ্যবিত্তদের জন্য দারুন সুখবর, এক ধাক্কায় কমলো সোনার দাম

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- জমজমাট বিয়ের মরসুমে সুসংবাদ বয়ে এল মধ্যবিত্তদের জন্য। এক ধাক্কায় কমে গেলো সোনার দাম। এখন বিয়ের মরসুমে প্রত্যেক পাত্র-পাত্রীরই সোনার গহনা প্রয়োজন। এছাড়াও বিনিয়োগকারীদের ক্ষেত্রেও সোনা যাচাই করে সঠিক দামে কেনার জন্য জেনে নেওয়া প্রয়োজন রোজকার বাজারে সোনার দাম।

২২ ক্যারেট হিসেবে কলকাতার বাজারে আজ ১ গ্রাম সোনার দাম ৩৭৮৭ টাকা। ২২ ক্যারেট হিসেবে ৮ গ্রাম সোনার দাম ৩০, ২৯৬ টাকা, ২২ ক্যারেট হিসাবে ১০ গ্রাম সোনার দাম ৩৭, ৮৭০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম ৩, ৭৮, ৭০০ টাকা।

২৪ ক্যারেট হিসাবে ১ গ্রাম সোনার দাম ৩৯২৭ টাকা। ২৪ ক্যারেট হিসেবে ৮ গ্রাম সোনার দাম ৩১, ৪১৬ টাকা। ২৪ ক্যারেট হিসাবে ১০ গ্রাম সোনার দাম ৩৯, ২৭০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম ৩, ৯২, ৭০০ টাকা।

গত কয়েক সপ্তাহ ধরেই সোনার দাম ওঠানামা করছিল। কিন্তু গত সপ্তাহে যেভাবে সোনার দাম বেড়েছিল তাতে মাথায় হাত পড়েছিল বিনিয়োগকারীদের এবং যারা বিয়ের জন্য গহনা বানাচ্ছেন তাদের জন্যও সোনার গহনা কেনা দুঃসহ হয়ে উঠেছিল। এই সপ্তাহের প্রথম থেকেই সোনার দাম অনেকটা কমেছে।  সোমবার এই দাম ছিল ২২ক্যারেটএর ১০ গ্রামে ৩৭, ৪০০ টাকা, সেখানে এই দাম মঙ্গলবার নাগাদ কমে দাঁড়ায় ৩৭, ৩৩০ টাকা। অর্থাৎ একদিনের মধ্যে প্রায় ৭০ টাকার হেরফের হয় সোনার দামে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...