বাংলাদেশের সুন্দরবন সংলগ্ন বাগেরহাটে ৫৫৬ বস্তা সরকারি চাল জব্দ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বাংলাদেশের সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের রামপাল থেকে ৫৫৬ বস্তা সরকারি চাল জব্দ করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাইনতলা ইউনিয়নের চাকশ্রী বাজারে বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ ফকিরের অস্থায়ী কার্যালয়ের পাশে মোস্তাফিজুর রহমানের গোডাউন থেকে এই চাল জব্দ করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাতুজ্জামান, ইসতিয়াক আহমেদ ও মোঃ শাহজাহান হোসেন এর নেতৃত্বে অভিযান চালিয়ে সরকারি প্রকল্পের এই চাল জব্দ করেন। তবে চাল জব্দের সময় কাউকে আটক করতে পারেনি।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শাহজাহান হোসেন জানান, একটি গোডাউনে সরকারি বিভিন্ন প্রকল্পের বিপুল পরিমান চাল মজুদ রয়েছে বলে খবর পাই। এই খবরের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে মোস্তাফিজুর রহমানের গোডাউন থেকে ৫৫৬ বস্তা চাল উদ্ধার করি। প্রতি বস্তায় ৩০ কেজি চাল ছিল। চালগুলো বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ ফকিরের জিম্মায় রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এর আগে বুধবার সদর উপজেলার খানপুর ইউনিয়নের কালিবাড়ি এলাকায় শেখ দিদারুল আলমের মিলে মোস্তাফিজুর রহমানের রাখা ৩০ বস্তা চাল উদ্ধার করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান। ওই মিল মালিক শেখ দিদারুল আলম বলেন, মোস্তাফিজুর রহমান আমাকে না জানিয়ে, আমার কর্মচারীকে বলে আমার মিলে ওই চাল রেখে গেছেন।

নাম প্রকাশে স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন,  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ ফকিরের অস্থায়ী কার্যালয়ের পাশের একটি গোডাউন থেকে এই চাল জব্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে বিভিন্ন সময় পরিষদে প্রাপ্ত সরকারি প্রকল্পের চাল বিতরণ না করে পাচারের উদ্দেশ্যে ওই খানে মজুদ করে রেখেছে।

তবে এ বিষয়ে ওই চেয়ারম্যানের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...