১০ টাকাতেই পেট ভরে খাবার, সরকার চালু করল ‘শিব ভোজন থালি’

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আজকের দ্রব্য মুল্যের বাজারে যেখানে এক কাপ চা কিনে খেতে গেলে লাগে ৫ টাকা, সেখানে মাত্র ১০ টাকার বিনিময়ে পেট ভরে খাবার, সেটা কল্পনারও অতীত বলে মনে হয় । কিন্তু এই অসাধ্য কাজটি করে দেখাল শিবসেনা । তাঁরা মাত্র ১০ টাকার বিনিময়ে ক্ষুধার্ত মানুষের হাতে তুলে দিচ্ছে ‘শিব ভোজন থালি’, যা দিয়ে একবেলা পেট ভরানো যাচ্ছে ।

গত ২৬ শে জানুয়ারি শিবসেনার মুখপাত্র উদ্ধব ঠাকরে ‘শিব ভোজন থালি’র প্রচলন করেন । গরীব এবং ক্ষুধার্ত মানুষের মুখে অন্ন তুলে দেবার জন্য শিবসেনার এই প্রয়াস । ‘শিব ভোজন থালি’ চালু হবার সময় কেউ ভাবতেই পারেনি এত কম দামে এভাবে একবেলার খাবার জুটতে পারে । এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে তাঁরা । আর তথ্য বলছে এখনও পর্যন্ত এই ‘শিব ভোজন থালি’ বিকছে একেবারে হট কেকের মত ।

কি কি থাকছে এই ১০ টাকার ‘শিব ভোজন থালি’তে ! জানা গেছে এক একটি থালিতে থাকছে ২টি করে চাপাতি, ডাল, ভাত, সবজি, এবং মিষ্টি । আর খাবারের গুণগত মানের কথা বললে বলতে হবে, স্বয়ং উদ্ধব ঠাকরে খাবারের মান এবং অন্যান্য বিষয় নিজে দেখভাল করছেন । গত মাসের ২৬ শে জানুয়ারি ‘শিব ভোজন থালি’ চালু হবার পর এই কয়দিনেই দুই লক্ষেরও বেশী মানুষ ‘শিব ভোজন থালি’ নিয়েছেন । সস্তায় গরীব মানুষের হাতে খাবার তুলে দেবার জন্য অনেকেই প্রশংসা করেছেন শিবসেনাকে ।

বর্তমানে মহারাষ্ট্রে এই ‘শিব ভোজন থালি’ অত্যন্ত জনপ্রিয় লাভ করেছে । পাশাপাশি শিবসেনার জনপ্রিয়তা বেড়ে গেছে অনেকখানি । এই ‘শিব ভোজন থালি’  সেন্টার মহারাষ্ট্রের সরকারি হাসপাতাল, রেল স্টেশন সরকারি অফিস, বাজারের সামনে মোট ১৩৯টি  খোলা হয়েছে। জানা গেছে, অতি দ্রুত এই সেন্টারগুলি জনপ্রিয়তা লাভ করায় শিবসেনা আরও বেশী করে সেন্টার খোলার চিন্তা ভাবনা শুরু করেছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...