Ultimate magazine theme for WordPress.

পণ্যের তথ্য জানাতে গুগলের নয়া উদ্যোগ, সার্চেই পাওয়া যাবে সব তথ্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আপনার আশেপাশে থাকা বা কোন সোশ্যাল সাইটে কাউকে সুন্দর পোশাকে আপনি দেখলেন । পোশাকটিও আপনার ভারি পছন্দ হল । কিন্তু লজ্জার মাথা খেয়ে আপনি দাম বা কোথায় পাওয়া যাবে এধরনের কিছুই জিজ্ঞাসা করতে পারছেন না । এবার আপনার সেই সমস্যা সমাধানের জন্য নতুন উদ্যোগ নিল গুগল । সেখানে সার্চ করেই আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ।

সাধারনভাবে কাউকে সুন্দর ড্রেসে দেখলে ভাল লাগে । আরও ভাল লাগে যদি ড্রেসটি সম্পর্কে বিস্তারিত জানা যায় । কিন্তু এই ক্ষেত্রে বড় সমস্যা একটাই,  খুব পরিচিত কেউ না হলে মুখ ফুটে বলাও যায় না পোশাকটির দাম কত, কোথায়ই বা পাওয়া যাবে। কিন্তু এবার গুগলকে জিজ্ঞাসা করতে পারবেন । সেক্ষেত্রে আপনাকে বিব্রত হতে হবে না । আপনার সমস্যার এই বিষয়টি মাথায় রেখে এবার নিজেদের সার্চ ফলাফলেই ব্যবহারকারীদের সব প্রশ্নের উত্তর জানানোর উদ্যোগ নিয়েছে গুগল। এ জন্য সার্চেই পণ্যটির দাম কত বা কোন প্রতিষ্ঠানে পাওয়া যাবে তাও তুলে ধরছে প্রতিষ্ঠানটি।

যেমন ধরুন, আপনার একটি সার্ট খুবই পছন্দ হল । এবার সেই সার্টের ছবি দিয়ে গুগলে সার্চ করুন । সার্চ করার পর সার্চ ফলাফলের নিচে বাম দিকে “Related Search” বলে অপশন রাখছে গুগল । সেখানে ক্লিক করলেই দাম,  আন্তর্জাতিক বা স্থানীয় কোন কোন প্রতিষ্ঠান পণ্যটি বাজারজাত করছে তা বিস্তারিতভাবে জানতে পারবেন। সেখান থেকে পছন্দ করে সেই ছবিতে ক্লিক করলেই সেই সংস্থা বা বিক্রেতার সাইটে ঢুকতে পারবেন ।

মন্তব্য
Loading...