সময়ের সাথে হাত মিলিয়ে

স্মার্টফোনে স্পেস খালি করত গুগল নিয়ে এলো এক নতুন ফিচার

স্মার্টফোন ব্যাবহার কারীদের জন্য গুগল নিয়ে আসতে চলেছে এক আকর্ষণীয় ফিচার। এই নতুন ফিচারটি হল, এবার থেকে অ্যান্ড্রয়েড ফোনে গুগল থেকে দেওয়া হবে সতর্কবার্তা। এই সতর্ক বার্তা হল, ফোনের ইন্টারনাল স্পেস খালি করতে সাহায্য করবে গুগল। ইতিমধ্যেই এই ফিচারটি বিশ্বের সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

বর্তমানে নিত্যনতুন অ্যাপ বেরিয়েছে যেগুলি ইন্সটল করলে স্মার্টফোনের অনেকটা জায়গাই ব্লক হয়ে থাকে। যার ফলে অন্য কোনও অ্যাপ ডাউনলোড করার মতো স্পেস থাকেনা। তাছাড়াও স্মার্টফোনের স্টোরেজের পরিমাণও দিন দিন বেড়েই চলেছে। তবে এখনো কিছু কিছু অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী আছেন যারা ফোনের ইন্টারনাল স্টোরেজের ওপর নির্ভর করে বিভিন্ন অ্যাপ ডাউনলোড করে থাকেন।

এর ফলে বেশী এমবি যুক্ত অ্যাপ গুলি ফোনের বেশীরভাগ জায়গা দখল করে নেয়। অনেক সময় আমরা এমন কিছু অ্যাপ ব্যবহার করি যা খুব স্বল্প সময়ের জন্য ব্যবহার হয় কিন্তু স্মার্টফোনের স্টোরেজ স্পেসে অনেক জায়গা দখল করে রাখে। এগুলি আনইন্সটল করার জন্য সতর্কবার্তা দেবে গুগল। এর দ্বারা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনের অযাচিত অ্যাপগুলো দেখতে পাবেন যেগুলো দীর্ঘদিন ধরে ব্যবহার হচ্ছে না এবং সেই অ্যাপগুলো মুছে দিতেও পারবেন।

মন্তব্য
Loading...